বিড়াল যখন স্কুলের ছাত্র

শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫

বিড়াল যখন স্কুলের ছাত্র

ক্যালিফোর্নিয়াঃ কত কাণ্ডই না হয় মার্কিন মুলুকে! আমাদের দেশে যেখানে একটি ভালো স্কুলে ভর্তির জন্য বাবা-মায়ের কত দৌড়ঝাঁপ। ভর্তির আবেদনকারী ছোট শিক্ষার্থীই শুধু নয়, তার বাবা-মায়েরও চিন্তায় নাওয়া-খাওয়া প্রায় বন্ধ হয়ে যায়। সেখানে বিনা আয়েশে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বিখ্যাত সান জোসেস লেল্যান্ড হাইস্কুলে ছাত্র হিসেবে ভর্তি হয়ে গেছে একটি বিড়াল। বুব্বা নামের বিড়ালটিকে দেওয়া হয়েছে স্টুডেন্ট আইডি কার্ডও। এ নিয়ে ওই স্কুলে শুধু নয়, পুরো দেশেই রীতিমতো ‘তারকা’ বনে গেছে বিড়ালটি।

ডেইলি মেইল জানায়, ক্যালিফোর্নিয়ার ওই হাইস্কুলের পাশেই অ্যাম্বার মেরিয়েনথালের পরিবারের সদস্য বিড়ালটি। অ্যাম্বার আবার ওই বিদ্যালয়ের প্রধান নির্বাহী আর তাঁর স্ত্রী আরিয়ানা একই প্রতিষ্ঠানের একজন শিক্ষক। ডেইলি মেইলের সঙ্গে আলাপচারিতায় আরিয়ানা জানান, স্কুলের সময় কিছুতেই বাড়িতে থাকতে চাইত না বিড়ালটি। এসে বসে যেত ক্লাসে।


এভাবেই দিন চলছিল। গত জুনে এক পরিদর্শক স্কুলটি পরিদর্শনে এসে আরিয়ানাকে জানান, ক্যালিফোর্নিয়ার আইনে পোষা প্রাণীকে স্কুলে ভর্তি করার বিধান বয়েছে। এটা জানার পরপরই একটি বিশেষ কোটায় বুব্বাকে স্কুলে ভর্তি করিয়ে দেন তাঁরা। এর পর থেকে নাকি নিয়মিত ক্লাসে যাচ্ছে বিড়ালটি। আর ক্লাস শেষে বাড়ি ফিরছে একা একাই।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ২০ নভেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৬ অপরাহ্ণ | শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com