বিল গেটস কন্যা জেনিফারের বেড়ে ওঠার গল্প

শনিবার, ১৩ মার্চ ২০২১

বিল গেটস কন্যা জেনিফারের বেড়ে ওঠার গল্প
জেনিফার গেটস

ছোট থেকেই লাইমলাইটের বাইরে থাকা বিল গেটস কন্যা জেনিফার গেটস অবশেষে মিডিয়ার সামনে মুখ খুললেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি নিজের জীবন ও বেড়ে ওঠার গল্প জানিয়েছেন। চলুন জেনে নেয়া যাক মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা, বিলিওনিয়ার বাবার মেয়ে ২৪ বছর বয়সী জেনিফার গেটস এর অজানা নানান তথ্য।

Jenifer-gates-daughter-of-bill-gates

নিজের চিকিৎসককে দেখে ছোট থেকেই এই পেশার প্রতি আগ্রহ জন্মে জেনিফারের। সেখান থেকে অনুপ্রেরণা পেয়ে বর্তমানে তিনি মাউন্ট সিনাই আইকান স্কুল অব মেডিসিনের প্রথম বর্ষের ছাত্রী। জেনিফারের সবচেয়ে বড় আগ্রহের জায়গা হল অশ্বারোহণ। মাত্র ৬ বছর বয়স থেকেই অশ্বারোহণের প্রতি তার আগ্রহ গড়ে ওঠে।


নিজের ব্যক্তিগত বিষয় জনসাধারণকে জানাতেও কার্পণ্য নেই জেনিফারের। জানুয়ারিতেই তিনি মিশরের নায়েল নাসারের সঙ্গে বাগদানের ঘোষণা দেন। নাসার নিজেও একজন প্রতিষ্ঠিত অশ্বারোহী। বিল গেটস এর তিন সন্তানের মধ্যে জেনিফারই সবচেয়ে বড়। ররি ও ফোবি নামে তার আরও দুই ভাইবোন রয়েছে।

বাবার বিশ্বজোড়া খ্যাতি থাকলেও গেটস এর সন্তানরা যেন খানিকটা পর্দার আড়ালেই ছিলেন। ১৪ বছর বয়স পর্যন্ত জেনিফারকে দেওয়া হয়নি মোবাইল ফোনও। জেনিফার ২০১৮ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান বায়োলজিতে ডিগ্রি নেন, পরবর্তী এক বছর তিনি অশ্বারোহণের প্রস্তুতি নিতে বিরতি নেন। এখন জেনিফার একজন প্রতিষ্ঠিত অশ্বারোহী।

জেনিফার নিজের পড়াশোনা ও অশ্বারোহণের সমন্বয় করতে গিয়ে হিমশিম খেলেও এই ব্যস্ততা তিনি পছন্দ করেন। জেনিফার ইতোমধ্যেই স্টিভেন স্পিলবার্গ, মাইকেল ব্লুমবার্গ এর মত তারকাদের কন্যাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ভ্রমণের প্রতিও জেনিফারের আগ্রহ রয়েছে। তার ইনস্টাগ্রাম প্রোফাইলে রয়েছে কুয়েত, স্পেন,অস্ট্রেলিয়াসহ আরও অনেক অসাধারণ স্থানে ভ্রমণের গল্প। ২০১১ সালেই বিল গেটস গণমাধ্যমকে জানিয়েছিলেন, তার সন্তানরা তার সম্পত্তির অণুমাত্র পাবে। সন্তানরা নিজে প্রতিষ্ঠিত হোক এমনটাই তিনি চান।

মা-বাবার মতো জেনিফার গেটসও নিজের অর্থবিত্ত ও ক্ষমতাকে কাজে লাগিয়ে সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করতে চান। জেনিফার বলেন, ‘আমি অনেক প্রাচুর্য এবং সব রকম সুযোগ-সুবিধার মধ্যে বড় হয়েছি। আমার মনে হয় এসব সুবিধা থেকে আমি বুঝতে শিখেছি কোনটা আমার প্যাশন এবং তা নিয়ে কাজ করে পৃথিবীটাকে আরেকটু সুন্দর করে তুলতে চাই।

সূত্র : ইনসাইডার

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | শনিবার, ১৩ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com