বিমান বাহিনীর নতুন প্রধান বাগেরহাটের কৃতি সন্তান আব্দুল হান্নান

কচুয়া প্রেস ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন

বিমান বাহিনীর নতুন প্রধান বাগেরহাটের কৃতি সন্তান আব্দুল হান্নান
এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান [ ছবিঃ সংগৃহীত ]

বাংলাদেশ বিমান বাহিনীতে নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান। তিনি আগামী ১২ জুন থেকে নতুন দায়িত্বভার গ্রহণ করবেন। মঙ্গলবার (১ জুন) বিকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ বিমানবাহিনীর এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে আগামী ১২ জুন এয়ার মার্শাল পদে পদোন্নতি দিয়ে ওইদিন থেকে তিন বছরের জন্য বিমানবাহিনী প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।


এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান বর্তমান বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের স্থলাভিষিক্ত হবেন।

বাগেরহাটের কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়নের সম্ভান্ত মুসলিম  পরিবারে শেখ আব্দুল হান্নান  জন্ম গ্রহণ করেন । তার পিতার নাম আজাহারুল ইসলাম । তিনি একজন সরকারি চাকরিজীবি ছিলেন ।  ১৯৮১ সালে অবসর গ্রহনের পর ১৯৯৪ সালের ডিসেম্বরে মৃত্যু বরণ করেন । আজাহারুল ইসলামের ৮ সন্তানের মধ্যে শেখ আব্দুল হান্নান সবার ছোট ।  কচুয়ার সন্তান হিসাবে তিনিই প্রথম সামরিক বাহিনীর এতো উচ্চ পদ মর্যাদায় অধিস্ঠিত হলেন।

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান নিযুক্ত হওয়ায় কচুয়া উপজেলা  ও কচুয়া প্রেসক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন যথাক্রমে কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল, সাবেক সভাপতি তুষার রায় রনি, সহ-সভাপতি সমির বরণ পাইক, সাধারন সম্পাদক কাজী সাইদুজ্জামান সাইদ, যুগ্ম সাধারন সম্পাদক সুপার্থ কুমার মন্ডল, অর্থ সম্পাদক রথিন্দ্র নাথ সাহা, নির্বাহী সদস্য শুভংকর দাস বাচ্চু,খান সুমন, প্রদ্যুৎ কুমার মন্ডল সহ সকল সদস্যবৃন্দ এবং সাবেক প্রতিষ্ঠাতা সদস্য বর্তমান যুক্তরাষ্ট্র প্রবাসী সিকদার মনজিলুর রহমান

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ | বুধবার, ০২ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com