বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন এবার হবে না

সোমবার, ২৯ জানুয়ারি ২০১৮

বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন এবার হবে না

Rajnitiনারায়ণগঞ্জঃ বিএনপি নির্বাচনে না এলে বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদ তৈরি হবে ভাবলে তাঁরা বোকার স্বর্গে বাস করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এবার অনেক দলই নির্বাচনে অংশ নিবে বলেও জানিয়েছেন তিনি।

গতকাল রোববার দুপুরে নারায়ণগঞ্জের গোগনগর কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা তৃতীয় সেতুর পাইলের কাজ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী এসব কথা বলেন।


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার যদি বিচার হয় বা তাঁরা যদি নির্বাচনে না যায় তাহলে আওয়ামী লীগ কি এককভাবে নির্বাচন বা জোটবদ্ধভাবে কোনো নির্বাচন করার পরিকল্পনা আছে কি না- এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘বিএনপি মনে করেছে এবারও তারা ইলেকশনে না গেলে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতার একটা ফাঁদ তৈরি হবে। এটা যদি তারা ভেবে থাকে তারা বোকার স্বর্গে বাস করছে। অনেকেই আসবে এবার নির্বাচনে, বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন এবার হবে না। অনেক দল অংশ নেবে।’

আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে রায় হওয়ার বা জেল হওয়ার সম্ভাবনার বিষয়ে প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ‘রায় কি সরকার দেবে? রায় দেবেন আদালত। আদালতকে জিজ্ঞেস করুন। এ প্রশ্নের জবাব তো আমি দিতে পারব না। কী রায় হবে তাঁর আগেই ফখরুল ইসলাম আলমগীর আদালতকে হুমকি দিতে শুরু করেছেন। বিএনপির নেতারা এটা পারে না। তার মানে তাঁরা অলরেডি আদালত অবমাননা করে ফেলেছেন। এটারও আদালতের কগনিজেন্সি (নজরে) নেওয়া উচিত।’

নির্বাচনে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে সরকারকে লাগবে না, জনগণই প্রতিরোধ করবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে মন্ত্রী ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে পুনর্নির্মিত কাশীপুর-গোগনগর সেতুর উদ্বোধন করেন।

৪০০ মিটার দীর্ঘ তৃতীয় শীতলক্ষ্যা সেতুর ব্যয় ধরা হয়েছে ৪৪৮ কোটি ৮৩ লাখ ৯১ হাজার টাকা। এ টাকা বাংলাদেশ ও সৌদি সরকার দিবে বলে জানানো হয়েছে। সেতুটির নির্মাণ বাস্তবায়ন করবে চীনের একটি প্রতিষ্ঠান। অপরদিকে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড নির্মিত কাশীপুর ও গোগনগর সেতু দুটিতে ৩৫ কোটি ৪৬ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানা যায়।

শনিবাবের চিঠি / আটলান্টা/ ২৯ জানুয়ারি২০১৮

রাজনীতির আরো খবর

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ২৯ জানুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com