জর্জিয়ায় বিজয় দিবস উদযাপনে ব্যাপক কর্মসূচি

বুধবার, ০৩ ডিসেম্বর ২০১৪

জর্জিয়ায় বিজয় দিবস উদযাপনে  ব্যাপক কর্মসূচি

bijoy 01শনিবার রিপোর্টঃ মহান বিজয় দিবস-২০১৪ উদযাপন উপলক্ষে জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে । যেহেতু এটা প্রবাস নির্ধারিত দিনে এখানে কোন কিছুই উদযাপন করা সম্ভব হয় না। সাপ্তাহিক ছুটির দিনটাকে উদযাপনের দিন হিসেবে বেছে নেওয়া হয় । বিজয় দিবস ১৬ ডিসেম্বর মঙ্গলবার। ঐদিন কোন অনুষ্ঠান হচ্ছে না , হচ্ছে  সাপ্তাহিক ছুটির দিন রবিবারে।

জর্জিয়া বাংলাদেশ সমিতির আয়োজনে বিজয়ের প্রথম অনুষ্ঠানটি হবে ২১ ডিসেমবর রবিবার স্থানীয় জেসি ইভেন্ট হলে। অনুষ্ঠান শুরু হবে বিকেল পাঁচটায়।


এর পর পর রয়েছে জর্জিয়া আওয়ামী লীগ ও জর্জিয়া বিএনপি। ২৮ ডিসেম্বর রবিবার একই দিনে পৃথক পৃথক স্থানে অনুষ্ঠান করার প্রস্ততি তাদের। জর্জিয়া আওয়ামী লীগের অনুষ্ঠান হবে স্থানীয় বার্কমার হাই স্কুলে । বিকেল পাঁচটায়। ঐদিন তারা নব নির্বাচিত কমিটির পূর্ণাঙ্গ বিবরণও দিবে বলে জর্জিয়া আওয়ামী লীগ কতৃর্ক শনিবারের চিঠিকে জানান হয়েছে । জর্জিয়া বিএনপির আয়োজনে অনুষ্ঠান হবে স্থানীয় কারী এন্ড কাবাব রেষ্টূরেন্টে সন্ধ্যে ৬টায় ।

এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে, জাতীয় সংগীত, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে আলোচনা সভা, নাট্যউৎসব ও তথ্যচিত্র প্রদর্শন ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান। প্রতিটি উদযাপন কমিটি  থেকে প্রবাসী সকল বাংলাদেশিদের মহান বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ গ্রহণ করার আহবান জানান হয়েছে ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com