‘বিগ অ্যাপল এ্যওয়ার্ড’ পেলেন বাংলাদেশি এনামুল

শনিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

‘বিগ অ্যাপল এ্যওয়ার্ড’ পেলেন বাংলাদেশি এনামুল

 

বর্ণমালা নিউজ, নিউইয়র্ক: প্রবাসের কঠিন জীবন-যাপনের মধ্যে অনেকেই তাদের পেশাকে ভালবেসে এগিয়ে যান। তাদের এই এগিয়ে যাওয়ার পথে তারা যেমন সাফল্য অর্জন করেন তেমনি তাদের এই সাফল্য অন্যের জন্যও প্রেরণা হয়ে থাকে। ছোট বড় সব কাজের ক্ষেত্রেই সাফল্যের মূল হচ্ছে নিরলস সাধনা- তেমনই তার পেশায় নিরন্তর মান বজায় রেখে ব্যাঙ্ক্যুয়েট সার্ভিসে শ্রেষ্ঠত্ব অর্জন করে ‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’ পেয়েছেন মোহাম্মদ এনামুল হক।


ঢাকার অদূরের গুলশান থানার বেরুয়া গ্রামের সন্তান মোহাম্মদ এনামুল হক আমেরিকায় এসে নিউইয়র্ককে তার বসবাসস্থল হিসাবে বেছে নেবার পরই ১৯৯৯ সালে যোগ দিয়েছিলেন ম্যানহাটানের মিডটাউনের ‘দ্য বেঞ্জামিন হোটেল’-র ব্যাঙ্ক্যুয়েট সার্ভিসের কাজ। টানা পনর বছর ধরে নিষ্ঠার সাথে কাজ করে কাস্টমার সার্ভিসে প্রায় প্রতি বছরই হোটেলের সেরা কর্মীর পুরস্কার পেয়ে আসছিলেন এনামুল। কিন্তু গত বছর তার জীবনে ঘটে অপ্রত্যাশিত কিন্তু কর্মজীবনের সবচেয়ে রোমাঞ্চকর ঘটনা। তিনি নমিনেশন পেয়ে যান নিউইয়র্কের হোটেল সার্ভিসের সেরাদের সেরা পুরস্কার ‘বিগ অ্যাপল স্টার এ্যওয়ার্ড’র।

Enamul H-01‘বিগ অ্যাপল স্টার এওয়ার্ড’ শুধু পুরস্কার নয় এর সাথে বিরাট অংকের আর্থিক পুরস্কারও জুটে এনামুলের ভাগ্যে। পুরস্কার প্রদান অনুষ্ঠানটি গত বছর নভেম্বরে বিখ্যাত জ্যাকব জেভিস সেন্টারে। কর্মজীবনের এই সাফল্যকে এনামুল উৎসর্গ করেন তার মা সমর্তা বেগম ও বাবা নুরুল ইসলাম মোল্লাকে।

সফল ব্যাঙ্ক্যুয়েট সার্ভিস পার্সন এনামুল শুধু নিজের জন্যই নিবেদিত নন, তার প্রচেষ্ঠায় এই পেশায় গত ১৫ বছরে শতাধিক বাংলাদেশী তাদের কর্মজীবন পেয়েছেন। এনামুল বলেন, ব্যাঙ্ক্যুয়েট সর্ভিস পেশায় আরো বাংলাদেশীর কাজের সুযোগ রয়েছে।

স্ত্রী  সাকিনা আক্তার, কন্যা সাবরিনা হক ও পুত্র সাকিবুল হককে নিয়ে স্বপ্নময় জীবনকে এগিয়ে নিতে এনামুল হক সবার দোয়া প্রার্থী।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২২ অপরাহ্ণ | শনিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com