বিএম কলেজের প্রশাসনিক ভবনে তালা

বৃহস্পতিবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৫

বিএম কলেজের প্রশাসনিক ভবনে তালা

 

Barishalবরিশালঃ বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের প্রশাসনিক ভবনের মূল গেটে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। এতে ভবনের ভেতরে কর্মরত দুই অফিস সহকারী ও এক এলএমএসএস আটকা পরেন।


পরে মঙ্গলবার রাত ৮টার দিকে কলেজ কর্তৃপক্ষ পুলিশের সহযোগিতায় তালা ভেঙে তাদের উদ্ধার করে বাহিরে নিয়ে আসে।

কলেজ কর্তৃপক্ষ দাবি, সরকারবিরোধী চলমান হরতাল-অবরোধ আন্দোলনে কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে উত্তাপ ছড়াতে কেউ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা তাৎক্ষণিক জানতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজের ভর্তি শাখার দুই অফিস সহকারী ও একজন এলএমএসএস ভবনের ভেতরে বিকেল থেকে ভর্তি সংক্রান্ত কাজ করছিলেন। রাত ৮টার দিকে হঠাৎ খবর পাওয়া যায় ভবনের মূল গেটে বাহির থেকে ছোট একটি তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। বিষয়টি জেনে কলেজ কর্তৃপক্ষ মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানা পুলিশকে জানানো হয়।

বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখায়াত হোসেন বাংলামেইলকে জানান, কলেজ কর্তৃপক্ষ বিষয়টি থানা পুলিশে অবহিত করলে সেখানে গিয়ে তালা ভেঙে ফেলা হয়। এ ঘটনায় কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বিএম কলেজ সূত্র জানায়, কলেজের দুটি আবাসিক হোস্টেলের চলামান কাজ দ্রুত শেষ করার দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছিলো সাধারণ শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়নের লক্ষে শিক্ষার্থী এর আগেও দফায় দফায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলো।

ধারণা করা হচ্ছে, আন্দোলন বেগবান করতে কলেজের সাধারণ শিক্ষার্থীরাই প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিতে পারে।

তবে কলেজ অধ্যক্ষ মো. ফজলুল হক বাংলামেইলকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সরকারবিরোধী অবরোধকারীরা এ তালা মারতে পারে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে জড়িতদের বাচাই করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com