বিএনপি নেতা ইশরাক গ্রেফতার

বুধবার, ০৬ এপ্রিল ২০২২

বিএনপি নেতা ইশরাক গ্রেফতার
ইশরাক হোসেনকে বহনকারী প্রিজনভ্যান [ ছবিঃ সংগৃহীত ]

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণকালে মতিঝিল থেকে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ২০২০ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলায় আদালতের পরোয়ানা ছিল। সেই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বেল সাড়ে ১১টার দিকে মতিঝিল শাপলা চত্বর এলাকা থেকে তাকে আটক করা হয়।


মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত  বলেন, ‘২০২০ সালে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় আদালত থেকে তার পরোয়ানা জারি ছিল। এর ভিত্তিতে আমরা তাকে গ্রেফতার করেছি। পরোয়ানার বিষয়টি ইশরাক হোসেন নিজেও জানেন।’

মতিঝিল শাপলা চত্বর এলাকায় লিফলেট বিতরণ কালে   তাকে আটক করা হয় [ ছবিঃ সংগৃহীত ]

এর আগে সকাল থেকে রাজধানীর মতিঝিল এলাকায় নেতাকর্মী ও অনুসারীদের নিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে পথচারী, ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করেন। শাপলা চত্বর এলাকায় আসলে পুলিশ তাকে গ্রেফতার করে পুলিশের গাড়িতে তুলে মতিঝিল থানায় নিয়ে আসেন। তাকে আজই আদালতে নেওয়া হবে বলেও জানা গেছে।

এদিকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, সাড়ে ১১টার দিকে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণকালে মতিঝিলি থেকে ইশরাক হোসেনকে আটক করা হয়। বর্তমানে তিনি মতিঝিল থানায় আছেন।

ইশরাককে বহনকারী প্রিজনভ্যানে হামলা

বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে বহনকারী প্রিজনভ্যানে হামলার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৬ এপ্রিল) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশের পর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে তাকে বহনকারী প্রিজনভ্যান আদালত প্রাঙ্গণ থেকে বের করা হয়। পরে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে সিএমএম আদালত সংলগ্ন রায়সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানটিতে হামলা করে ইশরাকের সমর্থকরা।

এ সময় সংঘর্ষে পুলিশ সদস্যসহ কয়েকজন আহত হন। ঘটনাস্থল থেকে পাঁচ জনকে আটক করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য জানান।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২২ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ এপ্রিল ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com