বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী প্রস্ততি সভায় জর্জিয়া বিএনপির হট্টগোলঃ সভাপতি লাঞ্ছিত

সোমবার, ৩০ আগস্ট ২০২১

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী প্রস্ততি সভায়  জর্জিয়া বিএনপির হট্টগোলঃ সভাপতি লাঞ্ছিত
প্রতিকী ছবি

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর প্রস্তুতি সভায় জর্জিয়া বিএপির সভাপতি নাহিদুল খান সাহেল ও   সাবেক সাধারণ সম্পাদক রহমান  আজাদ জর্জিয়া বিএনপির নেতৃবৃন্দের হাতে  লাঞ্চিত  হবার ঘটনা ঘটেছে । স্থানীয় একটি রেঁস্তোরার   গত ২৫  আগাস্ট বুধবার   এ অনাকাক্ষিত ঘটনা ঘটে ।

বিবরণে জানা যায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জর্জিয়া শাখা মহামারী করোনার কারণে তারা দীর্ঘদিন  সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে ভার্চুয়াল মিটিংএর মাধ্যমে নানান প্রোগাম করে থাকে । তারা সিদ্ধান্ত নেয় ঐদিন সকলে মিলে স্থানীয় একটি রেঁস্তোরার  মিলিত হয়ে বিএনপির ৪৩ তম  প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে প্রস্ততি সভার আলোচনা  করবে। আলোচনা সভায় জর্জিয়া বিএনপির তরুণ নেতৃবৃন্দ  সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী কমিটির আহ্বায়ক মোহাম্মদ রহমান আজাদের সাথে এক বচসায় জড়িয়ে পড়ে । এক পর্যায়ে  মোহাম্মদ রহমান আজাদ আশালীন ব্যবহার করলে তরুণদের সাথে হাতাহাতি বেঁধে যায় । এবং সভাপতিকে গালমন্দ করে তরুণরা বেরিয়ে যায়। এ বাপারে নাহিদুল খান সাহেল  শনিবারের চিঠিকে বলেন , সেখানে হাতাহাতির ঘটনা ঘটেনি । তবে উতপ্ত বাক্য বিনিময় হয় । তিনি এবং যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব আহমেদের হস্তক্ষেপে তা মীমাংসিত হয় ।  মোহাম্মদ রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি তার মোবাইল রিসিভ করেন নি । তাই তার কোন মন্তব্য জানা যায় নি।


অন্য দিকে পাকিস্তানী মালিকানাধীন রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানান , ঐ দিন কিছু বাংলাদেশি খদ্দের তাদের রেস্তোরাঁর এসে নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়ে । তখন তারা পুলিশ কল করতে চেয়েছিলেন । পরে দেখা গেল তারা নিজেরাই মীমাংসিত হয়েছে । তাই আর পুলিশ কল করা হয়নি ।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বিকাল ৫টায় রমনা রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আনুষ্ঠানিক ঘোষণাপত্র পাঠের মাধ্যমে বিএনপির যাত্রা শুরু। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি ঘোষণাপত্র পাঠ ছাড়াও প্রায় দুই ঘণ্টা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সংবাদ সম্মেলনে প্রথমে ১৮ জন সদস্যের নাম এবং ১৯ সেপ্টেম্বর ওই ১৮ জনসহ ৭৬ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেন সাবেক প্রসিডেন্ট মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান। বিএনপির প্রধান বৈশিষ্ট্য ছিল এই যে, দলটির প্রায় ৪৫ শতাংশ সদস্য ছিলেন তরুণ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৪ অপরাহ্ণ | সোমবার, ৩০ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com