বার্কমারে ফাউন্ডেশনের পিঠা উৎসব অনুষ্ঠিত

বুধবার, ২০ জানুয়ারি ২০১৬

বার্কমারে ফাউন্ডেশনের পিঠা উৎসব অনুষ্ঠিত

শনিবার রিপোর্টঃ প্রতিবছরের মত এ বছরও বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার আয়োজনে অনুষ্ঠিত হলো পিঠা উৎসব।

১৭ জানুয়ারি রবিবার স্থানীয় বার্কমার হাই স্কুলে অনুষ্ঠিত এ পিঠা উৎসবে পারফামেন্স করেন চ্যানেল আই এর সেরা কন্ঠি বর্তমানে টেক্সাসে বসবাসকারী লাবণি সিঙ্গার । স্থানীয় শিল্পীদের মধ্যে আরেফিন বাবুল, সাহিন খন্দকার প্রমুখ। এছাড়া নৃত্য পরিবেশন করেন সিন্থিয়া এবং সায়নিকার।


পিঠা মেলায় বসে ছোট বড় অনেক পিঠার স্টল। পিঠার স্টল ছাড়াও দেশিয় পণ্যের শাড়ি-চুড়ি, গহনাসহ মনোহরী পণ্যের দোকান- পসার  এবং দেশিয় বাবুর্চিদের খাবারের স্টল।

burkmer

উপস্থিত সুধী মন্ডলীর একাংশ

উল্লেখযোগ্য, ঐ একই স্থানে বাংলাদেশি-এ্যামেরিকান  এ্যাসোসিয়েশন অব জর্জিয়া এবং আটলান্টা কালচারাল সোসাইটির যৌথ উদ্যোগে গত ৩ জানুয়ারি একটি পিঠা উৎসব এবং মীনা বাজার অনুষ্ঠিত হয় । এই দুই আয়োজকদের মধ্যে বৈশিষ্ট হলো বাংলাদেশি এ্যাসোসিয়েশন অব জর্জিয়া এবং আটলান্টা কালচারাল সোসাইটির অনুষ্ঠানে আগত সুধী মন্ডলীদের অন্ততঃ ৪০ প্রকারের পিঠা আপ্যায়ন করা হয়। অনুষ্ঠান শেষে বাড়তি আপ্যায়ন ছিল রাত্রীকালীন নৈশ ভোজ।

পক্ষান্তরে বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার পিঠা উৎসবে আয়োজকদের তরফ থেকে এমন কোন ব্যবস্থা ছিল না । উপস্থিত সুধী মন্ডলীর নিজ নিজ পকেটে থেকে পয়সা খরচ করে পিঠা খরিদ করে খেতে হয়েছে।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ২০ জানুয়ারি ২০১৬

সংশ্লিষ্ট সংবাদঃ
আটলান্টায় মহা সড়াম্বরের অনুষ্ঠিত হলো পিঠা মেলা ও মিনা বাজার

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ২০ জানুয়ারি ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com