বাগেরহাটে সুন্দরবন ও পরিবেশের জন্য ক্ষতিকর রামপালের কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প বাতিলসহ ১৩ দফা দাবীতে কৃষক সমিতির মানববন্ধন

শুক্রবার, ০৫ ডিসেম্বর ২০১৪

বাগেরহাটে সুন্দরবন ও পরিবেশের জন্য ক্ষতিকর রামপালের কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প বাতিলসহ ১৩ দফা দাবীতে কৃষক সমিতির মানববন্ধন

sundবাগেরহাটঃ সুন্দরবন ও পরিবেশের জন্য ক্ষতিকর রামপালের কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্প্র বাতিল, চিংড়ি রপ্তানিতে সরকারি ভর্তূকিতে কৃষকের নায্য হিস্যা দেয়া, নদী-খালে বাঁধ দিয়ে মাছ চাষ বন্ধ করা, প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসরি ফসল কেনা, সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানোসহ ১৩ দফা দাবীতে কৃষক সমিতি মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

গতকাল বৃহষ্পতিবার ডিসেম্বর ৪ দুপুরে বাগেরহাট-খুলনা সড়কে কোর্টের সামনে জেলা কৃষক সমিতি এই মানববন্ধন কর্মসূচি পালন করে। কৃষক সমিতির নেতা-কর্মীরা দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত রাস্তার ওপর দাড়িয়ে ওই মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসক মুহম্মদ শুকুর আলীরকাছে১৩দফাদাবীসংবলিতএকটিস্মারকলিপিদেয়।


মানববন্ধনে অংশ নেয়া বক্তারা বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ হওয়ায় কৃষির উপরই এদেশের উন্নতি নির্ভর করছে। অথচ যাদের রক্ত, ঘাম শ্রমের উপর কৃষিখাত নির্ভর করছে সেই কৃষক আজ নিপীড়িত ও সুবিধা বঞ্চিত। একদিকে কৃষি উপকরণের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি, উন্নত বীজ সার ও কীটনাশকের অপ্রতুলতা অন্যদিকে বাজারে উৎপাদিত কৃষি পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছেনা কৃষক। তারা অবিলম্বে তাদের এই ১৩ দফা দাবী মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন কৃষক সমিতির বাগেরহাট জেলা শাখার সভাপতি কাজী সোহরাব হোসেন, সহসভাপতি খান সেকেন্দার আলী, সাধারণ সম্পাদক অসীম মল্লিক, জেলা সিপিবি’র সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম, সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল এবং পৌর সিপিবি’র সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম যাদু প্রমূখ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com