বাগেরহাটে সাংবাদিককে দেখে নেয়ার হুমকি ইউপি সচিবের

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

বাগেরহাটে সাংবাদিককে দেখে নেয়ার হুমকি ইউপি সচিবের
প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন প্রেসক্লাবের সভাপতি খোন্দাকার নিয়াজ ইকবালসহ আরো অনেকে

বাগেরহাটের কচুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক কাজী সাইদুর রহমান সাইদকে দেখে নেয়ার হুমকি দিয়েছেন কচুয়া সদর ও গোপালপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত সচিব  দেবাশীষ মল্লিক।

এ নিয়ে কচুয়ায়  সাংবাদিক মহলে  ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদও করেন  কচুয়া প্রেস ক্লাবের সভাপতিসহ বেশ কয়েকজন সাংবাদিক। গত ২৭ আগষ্ট গোপালপুর ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে।


বিবরণে প্রকাশ, কচুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাইদের  একটি ট্রেড লাইসেন্সের ব্যাপারে তিনি  সচিব দেবাশীষ মল্লিকের সাথে দেখা করেন । সচিব তখন  গোপালপুর ইউনিয়ন পরিষদে কর্মরত ছিলেন । তিনি কাজী সাইদকে সরাসরি বলে দেন,  ‘ তিনি কোন ট্রেড লাইসেন্স দিতে পারবেন না ।’  কারন জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে  উল্টো সাংবাদিকের সাথে বচসা শুরু করেন । হঠাৎ তিনি  উত্তেজিত হয়ে কথা বলা শুরু করেন ওই সাংবাদিকের সঙ্গে। একপর্যায়ে সাংবাদিককে  দেখে নেয়ার হুমকি দেন সচিব দেবাশীষ মল্লিক। তিনি উত্তেজিত হয়ে আরো বলেন,“আমি চেয়ারম্যানের চাকরি করিনা, আমি ডিসিকে বলছি, তোদের দেখিয়ে দিচ্ছি ।” যেহেতু এ সময়ে কাজী সাইদের সাথে প্রেস ক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবালও উপস্থিত ছিলেন । প্রেস ক্লাবের সভাপতি সম্পাদক জেনেও সচিব তাদের সাথে ঔদ্ধত্যপূর্ণ অশালীন আচরণের করেন ।

জানা যায়,কচুয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক সিকদার মনজিলুর রহমানের সাথেও অসৌজন্য মূলক আচরণ করেন  এই সচিব । বছরের গোড়ার দিকে তিনি  প্রবাস থেকে  দেশে এসেছিলেন । এ সময়ে তিনি কচুয়া ইউনিয়ন পরিষদে  তার  জন্ম নিবন্ধন সনদের ব্যাপারে খোঁজ খবর নিতে গিয়েছিলেন  । সাংবাদিক পরিচয় পাওয়ার পূর্বে  সনদপত্রের জন্য অর্থও  বাদী করেছিলেন  সচিব।

—————————

আরো পড়ুনঃ বাগেরহাটে ইউপি সচিবের বিরুদ্ধে  অনিয়ম ও অর্থ আত্নসাতের অভিযোগ

—————————

সচিব দেবাশীষ মল্লিক ছবিঃ সংগ্রহ

সচিব দেবাশীষ মল্লিকের ঔদ্ধত্যপূর্ণ অশালীন আচরণের প্রতিবাদ জানিয়ে  গতকাল বিকেলে কচুয়া প্রেস প্রেসক্লাব ভবনে  সভাপতি খোন্দকার নিয়াজ ইকবালের সভাপত্বিতে প্রতিবাদ সভার করে স্থানীয় সাংবাদিকবৃন্দ । সভায় অন্যানের মধ্যে উপস্থিত  উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা তুষার কান্তি  রায় রনি, সহ-সভাপতি সমির বরণ পাইক, যুগ্ম সাধারন সম্পাদক সুপার্থ কুমার মন্ডল, অর্থ সম্পাদক রথীন্দ্র নাথ সাহা, নির্বাহী সদস্য শুভংকর দাস বাচ্চু, খান সুমন, প্রদ্যুৎ কুমার মন্ডল, নন্দ কিশোর চক্রবর্তি, নকীব মিজানুর রহমান,আজমির আলম খান, শহিদুল ইসলাম খোকন, মইনুল ইসলাম শিকদার, ফরিদুর রহমান শামীম  ও সাধারণ সম্পাদক কাজী সাইদুজ্জামান সাইদ প্রমুখ।

সচিব দেবাশীষ মল্লিকের বিরুদ্ধে সরকারী সম্পদ আত্মসাত, গ্রাম পুলিশদের হাজিরা খাতা আটকিয়ে রাখা, মানুষের সাথে দুর্ব্যবহার, অর্থ আত্মসাতসহ নানাবিধ অভিযোগ উঠেছে  প্রতিকার চেয়ে স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন কচুয়া সদর ইউনিয়ন পরিষদের ১০জন গ্রাম পুলিশ।

এ বিষয়ে খুলনার দৈনিক পূর্বাঞ্চল, দৈনিক নওয়াপাড়াসহ একাধিক অনলাইন পোর্টাল  জাতীয় ও স্থানীয় দৈনিকে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হয়।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কচুয়া প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক কাজী সাইদুর রহমান সাইদসহ প্রেস্ ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বাগেরহাট জেলা প্রশাসনে একটি অভিযোগ পত্র দাখিল করেছেন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ সেপ্টেম্বর ১৭, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com