শোক দিবসে নিমন্ত্রণ না পাওয়ায় অধ্যক্ষের উপর হামলা

শনিবার, ২০ আগস্ট ২০১৬

শোক দিবসে নিমন্ত্রণ না পাওয়ায় অধ্যক্ষের উপর হামলা

বাগেরহাটবাগেরহাটঃ  নিমন্ত্রন না পাওয়ার  অজুহাতে বাগেরহাটের রামপাল আবুল কালাম ডিগ্রী কলেজের  অধ্যক্ষের ওপর বর্বর হামলা,জুতাপিটা ও সাদা কাগজে স্বাক্ষর আদায়ের  অভিযোগে বাগেরহাট প্রেস ক্লাবে প্রেস কনফারেন্স করেছে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাদেক হোসেন।

গতকাল বৃহস্পতিবার  বাগেরহাট প্রেস ক্লাবে আয়োজিত কনফারেন্সে তিনি বলেন,গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কলেজের পক্ষ থেকে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শেষ হবার মূহুর্তে তাবারক বিতরনের সময় কলেজের হল রুমে ঢুকে ছাত্র ছাত্রীদের সামনে রামপাল উপজেলা চেয়ারম্যানসহ কয়েকজন বহিরাগত লোক দাওয়াত না দেওয়ার অভিযোগে অশ্লীল ভাষায় গালিগালাজ ,এবং বেপরোয়া মারপিট করে। এসময় পকেটে থাকা ১৭ হাজার ২ শত টাকা ছিনিয়ে নেয় ও সাদা কাগজে জোর করে স্বাক্ষর নেয়। এসময় উপজেলা চেয়ারম্যান নিজের পায়েরজুতা খুলে অধ্যক্ষকে পিটায়।হামলাকারীদের চাহিদামত জনৈক ব্যক্তিকে কলেজে নিয়োগ দিতে না পারায়  ক্ষোভ মেটাতে  পরিকল্পিতভাবে তার ওপর এ বর্বর হামলা চালানো হয়েছে।


এ ঘটনায় বুধবার বিকেলে রামপাল থানায় মামলা হয়েছে। আহত কলেজ অধ্যক্ষ মো. সাদেক হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ আবু সাইদসহ ৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৬/৭ জনকে আসামী করা হয়েছে। বর্বর হামলার পর এখন উল্টে প্রভাবশালী আসামীরা নানাপ্রকার ষড়যন্ত্র করছে। তিনি এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সংবাদ সন্মেলনে উল্লেখ করা হয়।

কলেজের সভাপতি রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব কুমার রায় এখবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান। তিনি তাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।

কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে অবিলম্বে আসামীদের গ্রেপ্তারের দাবি জানান। আহত শিক্ষক বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন, অধ্যক্ষ মোঃ সাদেক হোসেনের ওপর হামলার ঘটনায় মামলা রেকর্ড করা হয়েছে। আসামীদের আটকের চেষ্টা চলছে।

শনিবারের চিঠি /আটলান্টা/ আগষ্ট ২০, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ২০ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com