বাগেরহাটে দোকানপাট ভস্মিভূতঃ ৩০ লাখ টাকার ক্ষতি

শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭

বাগেরহাটে দোকানপাট ভস্মিভূতঃ ৩০ লাখ টাকার ক্ষতি

খোন্দকার নিয়াজ ইকবাল, বাগেরহাটঃ এলপিজি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে বাগেরহাটে স্থানীয় শ্রমিক লীগের কার্যালয়সহ আটটি দোকান ভস্মিভূত হয়েছে । বুধবার রাতে জেলার সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের দেপাড়া বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। প্রথমে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত পরে তা থেকে এলপিজি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে  এই অগ্নিকান্ডের  ঘটে বলে ফায়ার সার্ভিসের প্রাথমিক ধরাণা অগ্নিকান্ডের অন্তত ত্রিশ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করেছেন।

পুড়ে যাওয়া দোকানগুলো হচ্ছে, সরোয়ার পাইকের সাইকেল পার্টের গ্যারেজ, হেকমত শেখের পার্টের দোকান, এনায়েত শেখের বৈদ্যুতিক সরঞ্জামের দোকান, একরাম শেখ, হাসান শেখ ও আসায়েত ব্যাপারীর মুদি ও চায়ের দোকান, দেলোয়ার খানের পান ও চায়ের দোকান এবং ইউনিয়ন শ্রমিকলীগের কার্যালয়।


দেপাড়া বাজার কমিটির সভাপতি খান সোহরাব হোসেন এ প্রতিনিধিকে বলেন, বুধবার রাতে বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। রাত পৌনে এগারোটার দিকে হঠাৎ করে দেপাড়া বাজারে স্থানীয়রা আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ছুটে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে বাজার কমিটির পক্ষ থেকে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারা এসে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। ততক্ষণে দেপাড়া বাজারের শ্রমিক লীগের কার্যালয়সহ ছোটবড় মোট আটটি দোকান পুড়ে ভষ্মিভূত হয়ে যায়।

বাগেরহাট ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা সোয়াইব হোসেন  বলেন, দেপাড়া বাজারের আসায়েদ ব্যাপারীর মুদি ও চায়ের দোকানের বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ওই দোকানীর দোকান থেকে সর্ট সার্কিট থেকে আগুন লাগে পরে তার দোকানে চা তৈরির জন্য রাখা এলপিজি গ্যাসের সিলিন্ডারে লেগে তা বিষ্ফোরিত হয়ে আশেপাশে ছড়িয়ে পড়ে। ওই আগুনে দেপাড়া বাজারের শ্রমিকলীগের কার্যালয়সহ মোট আটটি দোকান পুড়ে যায়।
তিনি আরও বলেন, বাগেরহাট শহরসহ বিভিন্ন এলাকায় সম্প্রতি চায়ের দোকানগুলোতে এলপিজি গ্যাসের ব্যবহার বেড়ে গেছে। এই চায়ের দোকানীদের গ্যাসের ব্যবহারে অসাবধনতা রয়েছে। এই গ্যাস ব্যবহারে তাদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেন ওই কর্মকর্তা।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২০ অক্টোবর , ২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com