বাগেরহাটে ঈদুল ফিতরের প্রধান জামাত ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদে

শুক্রবার, ১৪ মে ২০২১

বাগেরহাটে ঈদুল ফিতরের প্রধান জামাত ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদে
প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়

বাগেরহাটের বিশ্বঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনা থেকে মুক্তির প্রার্থনার মধ্যদিয়ে স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা নামাজ আদায় ও মোনাজাত করেন। শুক্রবার সকাল সাড়ে ৭টায় এখানে প্রথম জামাত অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম-সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি-সহ শ্রেনী-পেশার মানুষ অংশ প্রহন করেন। ইমামতি করেন বাগেরহাট কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ। এরপর সকাল ৮টায় ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. হেলাল উদ্দিনের ইমামতিতে দ্বিতীয় জামাত হয়।

স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা নামাজ আদায় করেন

তৃতীয় ও শেষ জামাতে ইমামতি করেন, ষাটগম্বুজ মসজিদের মুয়াজ্জিন কারী মো. মুজিবুর রহমান। করোনা সংক্রমণরোধে এবার ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়নি। ঈদের জামাতে অংশ নেওয়া মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলেন। নামাজ শেষে সারিবদ্ধভাবে মসজিদ থেকে বেরিয়ে যাওয়ার সময় মুসল্লিরা একে অপরের সঙ্গে কুশলাদি বিনিময় করলেও কেউ কোলাকুলি করেননি। এছাড়া এবার পুরাতন কোর্ট মসজিদ ও আলীয়া মাদ্রাসায়, কাড়াপাড়া ও রেলওয়ে জামে মসজিদে অনুরূপ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।


বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, ঈদের নামাজের মোনাজতে করোনা থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে প্রার্থনা করা হয়েছে। জেলার সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা নামাজ আদায় করেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ মে ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com