বাগেরহাটে আসন্ন ইউপি নির্বাচন ঘিরে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষঃ আহত ১৫

শুক্রবার, ১৯ মার্চ ২০২১

বাগেরহাটে আসন্ন ইউপি নির্বাচন ঘিরে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষঃ আহত ১৫
ডেমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। ছবি: সংগৃহীত

বাগেরহাটের চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. বাদশা শেখ ও তার সমর্থকদের হামলায় সাবেক যুবলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. আলমগীর হোসেনসহ ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৯ মার্চ) বিকেলে উপজেলা পরিষদ থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বের হলে পরিষদের সামনে এ হামলার ঘটনা ঘটে।


আহতরা চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিক্যাল কলেজ  হাসপাতালে চিকিৎসাধীন।

কলাতলা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু জাফর মো. আলমগীর হোসেন বলেন, চেয়ারম্যান প্রার্থী মো. বাদশা শেখ ও তার সন্ত্রাসী বাহিনী পরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা চালিয়েছে। এতে আমিসহ আমার সমর্থক-সহকর্মী জহুরুল ইসলাম, নাবিল মীর, রোমেল মীর, শাহজাহান মীর, বাবুল শেখ, লতিফ মীর, আমিনুল ইসলাম, মহসিন, রফিক শেখসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আমার ওপর এ হামলার ফুটেজ উপজেলা প্রশাসনের সিসি ক্যামেরায় ধারণ করা রয়েছে। আমি এ অবিচারের বিচার চাই।

চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নে সংঘর্ষের কালে মানুষজনকে দিগবিদিগ ছুটতে দেখা যায় ছবিঃ সংগৃহীত

হামলার ঘটনা অস্বীকার করে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. বাদশা শেখ বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না। আলমগীর দল থেকে বহিষ্কার হয়েছে। বহিষ্কারের পর থেকে তিনি বাজে কথা বলছেন দলের বিরুদ্ধে। এ কারণে স্থানীয় দলীয় সমর্থনরা ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা চালিয়েছে। এতে চার-পাঁচজন আহত হয়েছেন।

এ ছাড়া বাগেরহাটের বাগেরহাট সদরে ডেমা ইউপি, শরণখোলা উপজেলার সাউথখালী এবং কচুয়া ইউনিয়নেও নির্বাচনি সংঘর্ষের খবর পাওয়া গেছে ।

বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়ন পরিষদের সাত নম্বর ওয়ার্ডের দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৯ মার্চ) ভোরে ডেমার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ডেমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তরফদার মকবুল মাস্টার (৭১), জসি মল্লিক (২৬), মল্লিক সুজাউদ্দৌলা রচি (৪০) ও মাকসুরা আক্তার (৩৫)

শরণখোলায় দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে পৃথক সংঘর্ষে নারীসহ অন্তত ৪২ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ১১টায় শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী জাহাঙ্গীর হোসেনের সভায় হামলা চালায় বর্তমান ইউপি সদস্য ডালিমের সমর্থকরা। এতে ৪ নারীসহ ২২ জন আহত হয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২২ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com