বাগেরহাটে আ’লীগ বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচিঃ  বিএনপির ২ নেতা গ্রেপ্তার

মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

বাগেরহাটে আ’লীগ বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচিঃ  বিএনপির ২ নেতা গ্রেপ্তার
প্রতিকী ছবি

 

 


বাগেরহাটের রামপাল উপজেলায় পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে হামলায় বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছে। এসময়ে পুলিশ রামপাল উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী ও উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলামকে আটক করে। মঙ্গলবার দুপুরে খুলনা-মোংলা মহাসড়কের ফয়লায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি থেকে আটক বিএনপির দুই নেতাকে বিকালে কারাগারে পাঠিয়েছে আদালত।

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম জানান, কেন্দ্রীয় পূর্ব ঘোষিত সমাবেশ কর্মসূচি পালনের জন্য উপজেলার ১০ ইউনিয়নের নেতা কর্মীরা মঙ্গলবার দুপুরে ফয়লায় বিএনপি অফিসের সামনে জড়ো হলে আওয়ামী লীগের কর্মী সমর্থকদের হামলায় পেড়ীখালী ইউনিয়ন যুবদল নেতা শেখ শহিদুল ইসলাম, মারুফ ইজারাদার, ফেরদৌস সরদার, সেচ্ছাসেবক দলের রনি ইজারাদার, তারিকুল ইসলাম, বিএনপি কর্মী আ. রশিদ, বাঁশতলী ইউনিয়ন কৃষক দলের নেতা আবু তালেব শেখ, মল্লিকেরবেড় ইউনিয়ন ছাত্রদল নেতা মো. জিয়ারুল মৃধা, বড় সন্ন্যাসীর দূর্জয় মন্ডল, ছোট সন্ন্যাসীর সাগর হাওলাদার আহত হয়। হামলায় আমাদের সমাবেশ কর্মসূচি পণ্ড হয়ে যায়। এসময়ে পুলিশ রামপাল উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী ও উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলামকে আটক করে। আহত নেতাকর্মীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

রামপাল উপজেলা আওয়ামী লীগের নেতারা বলেছেন, আমরা মাসব্যাপী জাতীয় শোক দিবস পালন কর্মসূচীর ধারাবাহিকতায় মঙ্গলবার ফয়লায় উজলকুড় ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস পালন করা হয়েছে। আমরা বিএনপির কর্মসূচী পালনে কোন বাধা দেইনি। বিএনপি নেতাকর্মীদের উপর হামলার কোন ঘটনায় ঘটেনি।

রামপাল থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন জানান, মঙ্গলবার সকালে খুলনা-মোংলা মহাসড়কের ফয়লায় একই স্থানে বিএনপি সমাবেশ ও উজলকুড় ইউনিয়ন আওয়ামী লীগ শোক দিবস পালনের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সেখানে কোন হামলার ঘটনা ঘটেনি। উত্তেজনা সৃষ্টির অভিযোগে রামপাল উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী ও উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলামকে আটক করা হয়েছে। তাদের বিকালে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com