বাইডেন প্রশাসনে নিয়োগ পেলেন বাংলাদেশি বংশোদ্ভুত ফারাহ আহমেদ

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১

বাইডেন প্রশাসনে নিয়োগ পেলেন বাংলাদেশি বংশোদ্ভুত ফারাহ আহমেদ
বাইডেন প্রশাসনে ফারাহ আহমেদ ছবিঃ সংগৃহীত

বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ আহমদ নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনে নিয়োগ পেয়েছেন।

জানা গেছে, আমেরিকার কৃষি বিভাগের আওতাধীন পল্লী উন্নয়ন আন্ডার সেক্রেটারির কার্যালয়ে চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তাকে। গত ২১ জানুয়ারি মার্কিন কৃষি বিভাগের প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এর আগে ফারাহ আহমদ গ্রাহক শিক্ষা অফিসে সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং গ্রাহক আর্থিক সুরক্ষা ব্যুরোতে (সিএফপিবি) চিফ অপারেটিং অফিসারের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খানের ভাগ্নি তিনি এমনটাই জানা গেছে।

আমেরিকার কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী ফারাহ মার্কিন কৃষি বিভাগের (ইউএসডিএ) পল্লী ব্যবসায় সমবায় পরিষেবায় কমিউনিটি এবং অর্থনৈতিক উন্নয়ন দলের প্রোগ্রাম ম্যানেজার এবং আমেরিকান অগ্রগতির সেন্টারে সিনিয়র পলিসি অ্যানালিস্টের দায়িত্ব পালন করেছেন।

তার বাবা ড. মাতলুব আহমেদ ও মা ড. ফেরদৌস আহমেদ। ফারাহর বাবা-মা দুজনেই যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে কর্মরত রয়েছেন। ফারাহ আহমেদের নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন ।

ফারাহ আহমেদের পৈতৃক নিবাস বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলায় ।

শনিবারের চিঠি / আটলান্টা/ জানুয়ারি ২৬,২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com