বাইডেনের শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না ট্রাম্প

শনিবার, ০৯ জানুয়ারি ২০২১

বাইডেনের শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না ট্রাম্প
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর উত্তরসুরী ডেমোক্রেট দলের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথগ্রহণ আনুষ্ঠানে যাবেন না বলে জানিয়ে দিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ডোনাল্ড ট্রাম্প শুক্রবার এক টুইট বার্তায় বলেছেন, চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠিত বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি যাচ্ছেন না।


বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে যাওয়ার ব্যাপারে করা সবার প্রশ্নের জবাবে টুইটে ট্রাম্প বলেন, ‘জানুয়ারির ২০ তারিখের শপথগ্রহণ আনুষ্ঠানে আমি যাচ্ছি না।’

তবে মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সমর্থকদের হামলার ঘটনার পর প্রথমবারের মতো বাইডেনের বিজয় মেনে নেন ট্রাম্প। টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় ট্রাম্প জানান, নিয়মমাফিক ক্ষমতা হস্তান্তরে তিনি বদ্ধপরিকর। তিনি বলেন, ‘২০ জানুয়ারি নতুন প্রশাসন কাজ শুরু করবে। বুধবারের সহিংসতা, আইনহীনতা ও সংঘাতের ঘটনায় আমি নিজেও ক্ষুব্ধ। আমার লক্ষ্য এই ক্ষমতার পালাবদলকে মসৃণ, নিয়মতান্ত্রিক ও নির্বিঘ্ন করা।’

ক্যাপিটলে গত বুধবারের হামলার ঘটনায় অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে এবং ৬৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না রাখতে পারায় ইউএস ক্যাপিটল পুলিশের প্রধান স্টিভেন সান্ড পদত্যাগ করছেন বলে খবর বেরিয়েছে। ন্যান্সি পেলোসির ফোন কল পেয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন স্টিভেন।

শনিবারের চিঠি / আটলান্টা/ জানুয়ারি ০৯, ২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ জানুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com