বাংলাদেশে ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তিকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ আরো ছড়িয়েছে

বুধবার, ০৭ জানুয়ারি ২০১৫

বাংলাদেশে ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তিকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ আরো ছড়িয়েছে

শনিবার রিপোর্টঃ ঢাকায় সমাবেশ করতে না দেয়ায় বিরোধী দল বিএনপি পালন করছে লাগাতার অবরোধ কর্মসূচি, সেই সাথে সরকারও তাদের অবস্থান আরো কঠোর করার ইঙ্গিত দিচ্ছে। অবরোধের প্রথম দিনেই আজ মঙ্গলবার দুপুরের পর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে। বিবিসি বাংলা।

মি. আলমগীর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে একদিন আশ্রয় নেওয়ার পর সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় গোয়েন্দা পুলিশ তাকে আটক করেছে।দলের চেয়ারপার্সন খালেদা জিয়া আজও তার কার্যালয়ে কার্যত অবরুদ্ধ হয়ে রয়েছেন। বিরোধীদের অবরোধ কর্মসূচিতে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে সহিংসতার ঘটনা ঘটেছে।


bbc 2ঢাকায় চারটি বাসে অগ্নিসংযোগসহ দেশের কয়েকটি স্থানে যানবাহনে অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। বিক্ষিপ্ত সহিংসতা হয়েছে চাঁদপুর, চট্টগ্রাম ও সিলেটসহ কয়েকটি জায়গায়।রাজধানী ঢাকায় চারটি বাসে ও দুটি প্রাইভেট কারে আগুন দেওয়া হয়। শহরে কিছু যানবাহন চলাচল করলেও দূরপাল্লার বাস চলেনি বলে পরিবহন মালিকরা জানিয়েছেন।

এদিকে, বিরোধীদের এই কর্মসূচির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দূরপাল্লার বাস না চলায় যাত্রীরা আটকা পড়েছে। সরকারের মুখপাত্র তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংবাদ সম্মেলন করে বলেছেন যে খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যা মামলাও হতে পারে। সংবাদদাতারা বলছেন, খালেদা জিয়াকে যে নিরাপত্তা বাহিনী অবরুদ্ধ করে রেখেছে সেটা শিথিল করারও কোনো লক্ষণ নেই।

bbc 3মি. আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে তার নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে আজ বিকেল থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত হরতাল ডাকা হয়েছে।রংপুর বিভাগের আটটি জেলায় সারাদিনের হরতাল ডাকা হয়েছে আগামিকাল। এই গ্রেফতারের নিন্দা করে খালেদা জিয়া এক বিবৃতিতে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।বিবৃতিতে খালেদা জিয়া অভিযোগ করেন, সরকার গ্রেফতারের মহোৎসবে মেতে উঠেছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com