বাংলাদেশে ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের

শনিবার, ০৯ জুলাই ২০১৬

বাংলাদেশে ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের

শনিবার রিপোর্টঃ কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য বাংলাদেশে ভ্রমণের ওপরে সতর্কতা নোটিশ (ট্রাভেল অ্যালার্ট) জারি করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর। দেশটির পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে বৃহস্পতিবার

দুপুরে এক জরুরি বার্তায় এ ভ্রমণ সতর্কতার নোটিশ জারি করা হয়। দেশটির পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে জারি করা ওই বার্তায় বলা হয়, যুক্তরাষ্ট্র সরকার মনে করে সন্ত্রাসী আক্রমণের ঝুঁকি সত্যি এবং বিশ্বাসযোগ্য। তাই সাম্প্রতিক সন্ত্রাসী আক্রমণের পরে যুক্তরাষ্ট্রের নাগরিকরা যেন সতর্কতার সঙ্গে বাংলাদেশ সফরের ঝুঁকির বিষয়টি বিবেচনা করে।


ওই বার্তায় আরও উল্লেখ করা হয়, ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে দায়েশ বা ইসলামিক স্টেট এবং আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা প্রকাশ্যে এসব হামলার দায় স্বীকার করেছে। এর পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের উচিৎ হবে দৃঢ় নিরাপত্তা ব্যবস্থা অনুসরণ করা এবং সতর্ক অবস্থায় থাকা।

সতর্কবার্তায় যুক্তরাষ্ট্রের সরকারি কর্মচারী বা তাদের পরিবারদের পায়ে হেঁটে বা বাইসাইকেলে বা রিকশায় বা অন্য যেকোনও ধরনের উন্মুক্ত যানবাহনে চলাচল এবং জনসমক্ষে চলাচল এবং বড় কোনও জনসমাগমে না যাওয়ার জন্য বলা হয়েছে।

শনিবারের চিঠি/আটলান্টা/ জুলাই ০৯, ২০১৬

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com