বাংলাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন

সোমবার, ১১ জুলাই ২০১৬

বাংলাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন

 


নিউইয়র্কঃ  গুলশানের আর্টিসান রেস্টুরেন্ট এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা। মানববন্ধনোত্তর সমাবেশ থেকে জঙ্গিবাদ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে। গত শনিবার (৯ জুলাই) সন্ধ্যায় ব্রঙ্কসের স্টারলিং এভিনিউয়ের বাংলাবাজার এলাকায় বাংলাদেশি কমিউনিটি অব বঙ্কসি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

বাংলাবাজার এলাকার নিরব রেষ্টুরেন্টের সামনে অনুষ্ঠিত কর্মসুচিতে প্ল্যাকার্ড হাতে দল-মত-বর্ণ নির্বিশেষে বিপুলসংখ্যক প্রবাসী জড়ো হন। তারা বর্বরোচিত জঙ্গি হামলার প্রতিবাদ ও নিন্দা জানান।  গুলশান ও শোলাকিয়া ঈদগাহে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দোয়া নোনাজাত করা হয়। শান্তি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া.

কর্মসুচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবী মো. এন মজুমদার, ব্যান্ডস’র সভাপতি ও বাংলাদেশ সোসাইটি অব বঙ্কস’র সাবেক সভাপতি আব্দুস শহিদ, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি গিয়াস উদ্দিন, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার শেখ আল মামুন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি শামিম মিয়া, সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ, সহসভাপতি তৌফিকুর রহমান ফারুক, ব্যান্ডস’র সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা সোলায়মান আলী, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সভাপতি মখন মিয়া, এক্টিভিস্ট সাখাওয়াত আলী, জামাল হোসেন, আবদুল গাফফার চৌধুরী খসরু, বাংলাদেমি আমেরিকান উইম্যান এসোসিয়েশনের প্রেসিডেন্ট রেক্সোনা মজুমদার, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুন, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি বাছির খান, কবি জুলি রহমান, আবু কায়সার চিশতী, মো. খলিলুর রহমান, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট মোজাফর হোসেন, মছনুর রহমান, আবদুর রউফ, তরাফদার সৌরভ, নিঝুম খানসহ বাংলাদেশি কমিউনিটি ও মূলধারার বিশিষ্ট ব্যক্তিরা।

শনিবারের চিঠি/আটলান্টা/ জুলাই ১১, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২২ পূর্বাহ্ণ | সোমবার, ১১ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com