বাংলাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে নিউইয়র্কে বাংলাদেশিদের পতাকা বিক্ষোভ [ ভিডিও]

মঙ্গলবার, ১৯ জুলাই ২০১৬

বাংলাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে নিউইয়র্কে বাংলাদেশিদের  পতাকা বিক্ষোভ [ ভিডিও]

মিনারা হেলেন,নিউইয়র্কঃ   ঢাকার গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁ ও কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের পাশে জঙ্গি হামলার প্রতিবাদে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিরা পতাকা হাতে বিক্ষোভ করেছে।

১৭ জুলাই রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ‘রুখবই জঙ্গিবাদ’ স্লোগানে এ কর্মসূচিতে বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।


নিউইয়র্কের সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকা শাখার আয়োজনে অনুষ্ঠিত ওই সমাবেশে প্ল্যাকার্ড হাতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। তারা বর্বরোচিত এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ার দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, এ ধরনের হামলা বর্বর ও কাপুরুষোচিত। সরকারকে এ বিষয়ে আরও কঠোর হতে হবে। রাজনৈতিক দলগুলোকে এ ধরনের সংকটে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ ছাড়া ধর্মীয় উগ্রবাদ এবং ধর্মান্ধদের বিষয়ে জাতীয় ঐকমত্য গড়ে তুলতে হবে।

সন্ত্রাসীদের কোনো দল বা ধর্ম নেই, তাদের চিহ্নিত করতে হবে সন্ত্রাসী হিসেবে এবং তাদের মূল উৎপাটনে সবাইকে একযোগে কাজ করতে হবে, উল্লেখ করেন তারা।

সাংস্কৃতিক কর্মী গোপাল সান্যাল ও শুভ রায়ের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বার্তা পাঠ করেন নাট্যাভিনেতা জামাল উদ্দিন হোসেন, সুচনা বক্তব্য দেন সাংস্কৃতিক কর্মী  ও আবৃত্তিকার মিথুন আহমেদ, আবৃত্তিশিল্পী কাজী আরিফ, বেলাল বেগ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান ও ঢাকা থেকে আগত নাট্য নির্দেশক আলম বকুল প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, সাপ্তাহিক বাঙালি সম্পাদক কৌশিক আহমেদ, ওবায়দুল্লাহ মামুন, ঠিকানা সম্পাদক লাভলু আনসার,  চিত্রশিল্পী মুতলব আলী, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, অভিনেত্রী নায়লা আজাদ নূপুর, সঙ্গীতশিল্পী-অভিনেতা মাহমুদুল হক দুলু, প্রথম আলোর বিশেষ প্রতিনিধি হাসান ফেরদৌস, শিতাংশু গুহ, সরাফ সরকার, সুব্রত বিশ্বাস, সাপ্তাহিক বাংলা টাইমস নির্বাহী সম্পাদক সনজিবন সরকার, মোর্শেদা জামান, নবেন্দু দত্ত।

এ ছাড়া উপস্থিত ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্কের ফাহিম রেজা নূর ও স্বীকৃতি বড়ুয়া, নাট্যভিনেত্রী হোসনে আরা, যুক্তরাষ্ট্র ছাত্রলীগ নেতা জয়, তৈয়বুর রহমান টনি, মিনহাজ আহমেদ, বিশ্ব সাহিত্য কেন্দ্র নিউইয়র্কের মাহফুজা আহমেদ, মিল্টন আহমেদ, সাবিনা হক উর্মি, কান্তা আবির, গোপন সাহা, নুসরাত তন্নী, প্রতিমা সরকার ও সৈয়দ আদনান প্রমুখ।

‘হৃদয়ে আঁকি বাংলাদেশ’ অংশে মানচিত্রে বাংলাদেশকে তুলে ধরেন চারুশিল্পী মুতলব আলী, তাজুল ইমাম, সৈয়দ আজিজুল ইসলাম তারিফ ও টিপু আলম। বিক্ষোভের ভিডিও ক্লিপ দেখতে ক্লিক করুনঃ

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ১৯, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com