বাংলাদেশের রাজনৈতিক সঙ্কটের সমাধান চায় এনডিআই

বুধবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৫

বাংলাদেশের রাজনৈতিক সঙ্কটের সমাধান চায় এনডিআই

 

Rajnitiশনিবার রিপোর্টঃ বাংলাদেশের বর্তমান রাজনৈতিক সংকট সমাধানের উপায় খুঁজে বের করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের থিঙ্ক ট্যাংক প্রতিষ্ঠান ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) প্রেসিডেন্ট কেনেথ ওলাক।


গেল ১২ ফেব্রুয়ারি ওয়াশিংটনে এনডিআই কার্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জিয়াউদ্দিনের সাক্ষাতকালে তিনি একথা জানান।

এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশ পর্যায়ক্রমে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে এবং দেশের জনগণ গণতন্ত্রে বিশ্বাস করে। বাংলাদেশের গণতন্ত্রকে সুংসংহত করতে বর্তমান রাজনৈতিক সঙ্কটের সুরাহা প্রয়োজন। তিনি বাংলাদেশের গণতন্ত্রকে সুংসংহত করার ক্ষেত্রে ন্যাশনাল ডেমোক্রেটিক ইন্সটিটিউট (এনডিআই) এর পক্ষ হতে সকল সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন।

ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এনডিআই প্রেসিডেন্ট কেনেথ ওলাকের সঙ্গে স্থানীয় সময় বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসিতে তার কার্যালয়ে সাক্ষাত করেন। এ সময় রাষ্ট্রদূত জিয়াউদ্দিন ও এনডিআই প্রধান কেনেথ ওলাক বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, স্বচ্ছতা, উগ্রবাদ ও সন্ত্রাস দমন বিষয়ে আলোচনা করেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন এনডিআই প্রধান ওলাককে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা ও এর প্রাসঙ্গিক প্রেক্ষাপট তুলে ধরেন। এনডিআই’র সিনিয়র এসোসিয়েট ও এশিয়া বিভাগের পরিচালক পিটার এম মানিকাস ও বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) নাঈম উদ্দিন আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২০ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com