বাংলাদেশের ব্যাপারে অভিন্ন নীতিতে শেখ হাসিনাকে আশ্বাস সোনিয়ার

সোমবার, ১০ এপ্রিল ২০১৭

বাংলাদেশের ব্যাপারে অভিন্ন নীতিতে শেখ হাসিনাকে আশ্বাস সোনিয়ার

বাংলাদেশ সংবাদ সংস্থাঃ প্রতিবেশী বাংলাদেশ প্রশ্নে ভারতের সব রাজনৈতিক দলের অভিন্ন অবস্থান গ্রহণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেছেন ভারতের জাতীয় কংগ্রেস দলীয় সভানেত্রী সোনিয়া গান্ধী।

গতকাল রোববার সন্ধ্যায় নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সোনিয়া গান্ধী এ আশ্বাস দেন। তিনি আরো বলেন, ‘আমাদের মধ্যে রাজনৈতিক মতভিন্নতা থাকতে পারে। কিন্তু বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ব্যাপারে আমাদের অবস্থান অভিন্ন।’


বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সোনিয়া গান্ধী দুই দেশের মধ্যে সম্পাদিত স্থলসীমানা চুক্তিকে স্বাগত জানিয়েছেন। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সময় এ চুক্তির উদ্যোগ নেওয়া হয়।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতি অর্জনে তাঁর পদক্ষেপের বিষয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে কথা বলেন। সোনিয়া গান্ধী আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের কথা জেনে সোনিয়া গান্ধী বলেন, কঠোর হাতে এই সামাজিক ব্যাধি দমন করতে হবে।

সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও জাতীয় কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব শহীদুল হক ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাফরউল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।

শনিবারের চিঠি /আটলান্টা / এপ্রিল ১০, ২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১০ এপ্রিল ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com