বাংলাদেশের নাগরিকত্ব পেলেন নাইজেরীয় ফুটবলার এলিটা কিংসলে

মঙ্গলবার, ১৬ মার্চ ২০২১

বাংলাদেশের নাগরিকত্ব পেলেন নাইজেরীয় ফুটবলার  এলিটা কিংসলে
পরিবারের সাথে এলিটা কিংসলে

শেষ পর্যন্ত বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন নাইজেরীয় ফুটবলার এলিটা কিংসলে। ৩১ বছর বয়সী এই ফুটবলার ২০১১ সালে বাংলাদেশে এসে খেলা শুরু করেন।  পরের বছর বাঙালি মেয়ে লিজাকে বিয়ে করেন। তাঁদের ঘরে আছে একটি কন্যা সন্তান। নাম এলিটা সাফিরা।

২০১৬ সালে বাংলাদেশের নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন এলিটা। দীর্ঘদিন পর তাঁর চেষ্টা সফল হয়েছে।


বাংলাদেশের নাগরিকত্ব পেয়ে এলিটা বলেন, ‘নাগরিকত্ব পাওয়ার পর থেকে আমি পুরোপুরি বাংলাদেশি। এখন থেকে সবকিছু রপ্ত করার চেষ্টা করব।’

ঢাকায় এলিটার বিয়ে সিনেমার গল্পের মতো।  ২০১২ সালে ক্লাবের অনুশীলন শেষে রেস্টুরেন্টে গিয়ে বসতেন তিনি। সেখানেই দেখা হয় লিজার সঙ্গে। সেখান থেকেই মন আদান-প্রদান, পরে বিয়ে।

এলিটার সঙ্গে পরিচয় হওয়ার বছর খানেক আগে বিবাহবিচ্ছেদ হয়েছিল লিজার। তাঁর একটি সন্তানও ছিল। কিন্তু দ্বিতীয় বিয়ের ক্ষেত্রে তা বাধা হয়ে ওঠেনি।  লিজার ছেলে ফারিয়ানের প্রতি এলিটার রয়েছে সহানুভূতি।

বাংলাদেশে পা রাখে এলিটা আরামবাগ, মুক্তিযোদ্ধা,  বিজেএমসি ও চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলেছেন। এই মৌসুমে বসুন্ধরা কিংসলের হয়ে খেলার কথা রয়েছে।

বাংলাদেশের নাগরিকত্ব পাওয়ায় তাঁর খেলার সুযোগ রয়েছে জাতীয় দলেও। এ প্রসঙ্গে জাতীয় দলের কোচ জেমি ডে বলেন, ‘জাতীয় দলে খেলার জন্য যোগ্য যে কেউ থাকবে আমার বিবেচনায়। তার (কিংসলে) যদি যোগ্যতা থাকে তাহলে কেন নয়। তাকে লিগে আগে পারফরম্যান্স করতে হবে। তা দেখেই আমি দলে ডাকব।’

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com