বাংলাদেশের ড্রিম৭১ সফটওয়্যার চলছে আফ্রিকায়

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

বাংলাদেশের ড্রিম৭১ সফটওয়্যার চলছে আফ্রিকায়
বাংলাদেশের ড্রিম৭১ সফটওয়্যার আফ্রিকায়

বাংলাদেশের শীর্ষ স্থানীয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড এবার পশ্চিম আফ্রিকার দেশগুলাতে সফটওয়্যার রপ্তানি শুরু করেছে।

সম্প্রতি তারা আফ্রিকার শীর্ষস্থানীয় রিক্রুটমেন্ট কোম্পানি মেল্টগ্রুপের জন্য জবপোর্টালসহ সম্পূর্ণ এইচআর এবং পেরোল সফটওয়্যার তৈরি করেছে যা কোম্পানিটির ক্যামেরুন, গেবন, কঙ্গো, নাইজেরিয়াসহ ১১টি কান্ট্রি অফিসের প্রায় ৫০০০ সদস্য সফটওয়ারটি ব্যবহার করবে।


১১টি দেশের ট্যাক্স পলিসি সফটওয়্যারটিতে সন্নিবেশিত করা হয়েছে। সম্প্রতি আফ্রিকার দেশ ক্যামেরুনে সফটওয়্যারটির লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। কোম্পানিটির বিভিন্ন দেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভরা সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে উপস্থিত ছিলেন ড্রিম৭১ এর ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবিরও।

এ প্রসঙ্গে তিনি বলেন, দেশের সফটওয়্যার বাইরে রপ্তানি করতে পারা যে কোনো কোম্পানির জন্যই একটি গর্বের ব্যাপার। আমাদের দেশীয় কোম্পানিগুলোর দক্ষতা যে দিন দিন বৃদ্ধি পাচ্ছে,এটি তারই প্রমাণ।

আফ্রিকা ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ডস, আরব আমিরাতেও সফটওয়্যার রপ্তানি করছে প্রতিষ্ঠানটি।

সম্মেলনের তৃতীয় দিনে একটি বিজনেস সেমিনার অনুষ্ঠিত হয়, যেখানে ক্যামেরুনের শীর্ষ স্থানীয় ১০টি কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সেমিনারে ড্রিম৭১-এর তৈরিকৃত বিভিন্ন সফটওয়্যার অতিথিদের সামনে উপস্থাপন করা হয়।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৩ নভেম্বর, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৮ অপরাহ্ণ | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com