বাংলাদেশি শাহজালালের মাছ যুক্তরাষ্ট্রের বাজার থেকে উঠিয়ে নেওয়ার নির্দেশ

শুক্রবার, ০২ আগস্ট ২০১৯

বাংলাদেশি শাহজালালের মাছ যুক্তরাষ্ট্রের বাজার থেকে উঠিয়ে নেওয়ার নির্দেশ

নিউইয়র্কঃ নিউইয়র্কে বাংলাদেশ থেকে আমদানি করা মাছের বড় একটি চালান যুক্তরাষ্ট্রের বাজার থেকে উঠিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গত ২৯ জুলাই নিউইয়র্ক পোস্ট পত্রিকায় এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ থেকে আমদানি করা শাহজালাল ব্র্যান্ডের ৭৬ হাজার পাউন্ড ফরমালিনযুক্ত ফ্রোজেন মাছ আমেরিকার ফুড সেফটি অ্যান্ড ইন্সপেকশন (এফএসআইএস) নিষিদ্ধ করেছে। পাশাপাশি শাহজালাল ব্র্যান্ডের মাছ যেসব অঙ্গরাজ্যে সরবরাহ করা হয়েছে সেখানকার সবাইকে এ ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে।


শাহজালাল ব্র্যান্ডের মাছ নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভানিয়া, কলোরাডো, কানেকটিকাট, ফ্লোরিডা, জর্জিয়া, ইলিনয় , মিশিগানসহ অনেক রাজ্যেই সরবরাহ করা হয়। এসব আমদানি করা মাছ বাংলাদেশি গ্রোসারিগুলোতে বিক্রি হয়।
স্বাস্থ্য ঝুঁকি এড়াতে শুধু শাহজালাল ব্র্যান্ড নয়, আমেরিকায় আমদানি করা যেকোনো ফ্রোজেন মাছ সতর্কতার সঙ্গে খাওয়া জরুরি বলে অনেকেই মনে করছেন।

বাংলাদেশ ও মিয়ানমার থেকে এসব মাছ আমদানি করে আমেরিকায় প্যাকেটজাত করা হয়। এসব মাছ দেশি গ্রোসারিগুলোতে বিক্রি হয়। এ কারণেই ফুড সেফটি বিভাগের পরীক্ষা-নিরীক্ষা এড়িয়ে এসব বাজারজাত করা হয় বলে অভিযোগ উঠেছে।

শনিবারের চিঠি / আটলান্টা / আগাষ্ট ০২, ২০১৯

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ০২ আগস্ট ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com