প্রধানমন্ত্রী বললেন

বস্তিবাসী গ্রামে ফিরলে জমি-বাড়ি ও ঋণ পাবেন

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

বস্তিবাসী গ্রামে ফিরলে জমি-বাড়ি ও ঋণ পাবেন
মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মঙ্গলবার সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের প্রতিটি মানুষের আবাসন নিশ্চিত করা সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে আজ মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মুজিববর্ষ উপলক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঢাকায় দুই হাজার ৪৭৪টি ফ্ল্যাট সংবলিত পাঁচটি আবাসন প্রকল্প, মাদারীপুরে নির্মিত সমন্বিত অফিস ভবন উদ্বোধন ও বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ৩০০টি ফ্ল্যাট হস্তান্তরের আয়োজন করা হয়।


এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজ আমরা ৩০০টি পরিবারকে ফ্ল্যাট হস্তান্তর করতে যাচ্ছি। পর্যায়ক্রমে আমরা এই ব্যবস্থাটা নেব। কিন্তু তাদের ভাড়া দিয়ে থাকতে হবে। যতদিন ঢাকায় থাকবে, তারা ভাড়া দিয়ে থাকবে। আর যারা নিজেদের গ্রামে ফিরতে চায়, যদি কারও জমি না থাকে, তাহলে জমিসহ আমরা ঘর দেব। আশ্রয়ণ প্রকল্প-২-এর মাধ্যমে আমরা তা দিচ্ছি। সেই সঙ্গে ঋণ পাবে। এ ছাড়া কাজ করার সুযোগ পাবে। এবং প্রয়োজনে ছয় মাসের খাবার আমরা বিনামূল্যে দেব। যেন ওই ছয় মাসের মধ্যে নিজে একটা কাজ জোগাড় করে চলতে পারে।’

শেখ হাসিনা আরও বলেন, ‘যাদের ভিটেমাটি আছে, তাদেরও ঘর করে দেওয়া হবে এবং অন্যান্য সুযোগ করে দেওয়া হবে। সেই ঘরে ফেরা কর্মসূচিটাকে আমি আবার ভালোভাবে চালু করব। যারা বস্তির অস্বাস্থ্যকর পরিস্থিতি থেকে গ্রামে ফিরে যাবে, তাদের এই সুযোগ দেওয়া হবে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com