বর্ধমানে চলন্ত ট্রেনে ছিনতাইয়ের শিকার বাংলাদেশি পরিবার

রবিবার, ১০ জুলাই ২০১৬

বর্ধমানে চলন্ত ট্রেনে ছিনতাইয়ের শিকার বাংলাদেশি পরিবার

 


বর্ধমানঃ ঈদের ছুটিতে সপরিবারে ভারতের পশ্চিমবঙ্গে বেড়াতে গিয়েছিলেন ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা হাসনাত হোসেন খান। কিন্তু ছিনতাইকারীদের হাতে পাসপোর্ট ও টাকার ব্যাগ খুঁইয়ে এখন দারুণ বিপদে পড়েছেন তাঁরা।

গত শুক্রবার সকালে পশ্চিমবঙ্গের বর্ধমান রেল স্টেশনে এ ঘটনা ঘটে।

রেল পুলিশ জানিয়েছে, বাংলাদেশের হাসনাত হোসেন খান তাঁর পরিবারের তিনজন সদস্য নিয়ে ঈদের ছুটিতে দার্জিলিং বেড়াতে যান। হাসনাত হোসেন খান পেশায় ঢাকার আইটি সেক্টরের কর্মী। শুক্রবার সকালে তিনি পদাতিক এক্সপ্রেসে করে হাওড়া স্টেশনে ফিরছিলেন। কিন্ত ট্রেনটি বর্ধমান স্টেশন ছাড়তেই দুই ছিনতাইকারী চলন্ত ট্রেন থেকে তাঁর ব্যাগ কেড়ে নিয়ে লাফ দেয়। তাদের হাতেনাতে ধরতে সঙ্গে সঙ্গে লাফ দেন হাসনাত হোসেন খানও। কিন্ত তিনি রেল লাইনে পড়ে গিয়ে হাতে ও পায়ে চোট পান। এদিকে ট্রেন চলে যায়। তার সঙ্গে থাকা পরিবারের বাকি সদস্যরা পরে প্রান্তিক স্টেশন হাওড়াতে গিয়ে ট্রেন থেকে নেমে যান। পরে রেলওয়ের পক্ষ থেকেই পরিবারের সদস্যদের সাথে হাসনাত হোসেনকে যোগাযোগ করিয়ে দেওয়া হয়।

এদিকে, ছিনতাইকারীদের ধরতে গিয়ে ট্রেন লাইনে পড়ে আহত হাসনাত প্রথমে বর্ধমান আরপিএফ এবং পরে জিআরপিতে অভিযোগ জানানোর জন্য আসেন। কিন্ত তাঁর হাতে ও পায়ে চোট থাকার কারণে তাঁকে আগে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠানো হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। তারপর তিনি কিছুটা সুস্থ হয়ে বর্ধমান জিআরপিতে অভিযোগ জানাতে গেলে ছিনতাইয়ের অভিযোগ নিতে অস্বীকার করে জিআরপি। পরে অবশ্য জিআরপি একটা অভিযোগ নিলেও এখন পর্যন্ত ছিনতাই হওয়া জিনিসের কিনারা করতে পারেনি তারা।

ঘটনা সম্পর্কে হাসনাত হোসেন খান জানান, পদাতিক এক্সপ্রেসে করে শুক্রবার হাওড়া স্টেশনে ফিরছিলেন তিনি। সকালে ট্রেন বর্ধমান স্টেশনে কিছুক্ষণ দাঁড়ানোর পর আবার ছাড়তেই দুই ছিনতাইকারী তাঁর ব্যাগ কেড়ে নিয়ে ট্রেন থেকে লাফ দেয়। তিনিও তাদের ধরার জন্য চলন্ত ট্রেন থেকে লাফ দেন। কিন্ত পালিয়ে যায় ছিনতাইকারীরা। তাঁর ব্যাগে বাংলাদেশের দশ হাজার টাকা, এক হাজার ডলার, পরিবারের সদস্যদের পাসপোর্ট ও অন্য জিনিসপত্র ছিল।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ১০,২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০৮ অপরাহ্ণ | রবিবার, ১০ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com