বরিশালে বিজয় দিবস উদযাপিত

শুক্রবার, ২৬ ডিসেম্বর ২০১৪

বরিশালে বিজয় দিবস উদযাপিত

Bariবরিশালঃ ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে পুলিশ লাইনস মাঠে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এরপর জাতীয় পতাকা উত্তোলন শেষে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পূস্পার্ঘ্য অর্পন করা হয়। প্রত্যুষে শোভাযাত্রা করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পূস্পার্ঘ্য অর্পন করেন সিটি মেয়র আহসান হাবিব কামাল, বিভাগীয় কমিশনার মোঃ গাউস , জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ, শিক্ষক সমিতিসহ শতাধিক সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও সংগঠন । বেলা ১১টায় মহানগর বিএনপি’র সভাপতি সাবেক মেয়র মজিবর রহমান সরোয়ার ও বর্তমান সিটি মেয়র আহসান হাবিব কামালের নেতৃত্বে নগরীতে বিশাল বিজয় র‌্যালী বের করা হয়। জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভা থেকে বিএনপি নেতা-কর্মীরা এসে নগরীতে এ বিজয় র‌্যালীতে অংশ গ্রহন করেন।

বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মোঃ ইউনুস এমপি’র নেতৃত্বে আওয়ামী লীগের একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়।


বঙ্গবন্ধু উদ্যানে সকাল ৯টায় বিএনসিসি, আনসার, ভিডিপি ও পুলিশ বাহিনী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুচকাওয়াজ এবং ডিসপ্লে প্রদর্শিত হয়। বিকেলে সরকারী বালিকা বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা, লঞ্চঘাটে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস বরকত প্রদর্শন এবং সন্ধ্যার পরে অশ্বিনী কুমার হলে জেলা প্রশাসনের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে সরকারী, বে-সরকারী, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। নগরীর বিভিন্ন স্থানে আলোক সজ্জার পাশাপাশি রঙ বেরঙের পতাকা দিয়ে সাজ সজ্জা করা হয়।

সিটি মেয়র আহসান হাবিব কামাল বিজয় দিবস উপলক্ষ্যে দু’দিন ব্যাপী মেয়র বিজয় উৎসব কর্মসূচী ঘোষনা করেন। গতকাল মঙ্গলবার বিকালে নগর সংলগ্ন কীর্তনখোলা নদীতে মেয়র নৌকা বাইচের মধ্য দিয়ে কর্মসূচী সমাপ্ত করা হয়।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com