বরগুনায় ছাত্রলীগের সভা ঘিরে ১৪৪ ধারাঃ শহরে পুলিশ মোতায়ন

রবিবার, ২১ আগস্ট ২০২২

বরগুনায় ছাত্রলীগের সভা ঘিরে ১৪৪ ধারাঃ শহরে পুলিশ মোতায়ন
ফাইল ছবি

বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পাওয়া ও বঞ্চিতদের দুই গ্রুপের একই স্থানে ২১ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করায় বরগুনা শহরজুড়ে উত্তেজনা বিরাজ করছে।  অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরো শহরে আজ বেলা ১২টা থেকে আগামি ২৪ ঘন্টার জন্য শহরে  পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের সভা-সমাবেশ।

আদেশে বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস জানান, বরগুনা জেলা ছাত্রলীগের নবগঠিত সভাপতি মো. রেজাউল করিম রেজা এবং সাধারণ সম্পাদক পদে তৌশিকুর রহমান ইমরান দ্বয়ের নেতৃত্বে ২১ আগস্ট ৩টায় বরগুনা সরকারি কলেজে ও পৌর শহর এলাকায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করা হবে।
অন্যদিকে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদ বঞ্চিত (বর্তমান জেলা ছাত্রলীগ কমিটির সিনিয়র সহ-সভাপতি) মো. সবুজ মোল্লা এবং যুগ্ম সাধারণ সম্পাদক রাজ আরিয়ান বিশাল দ্বয়ের নেতৃত্বে একই একই স্থানে একই তারিখ ও সময়ে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।


এ দুই গ্রুপে অনুমান ৪-৫শ জন নেতাকর্মী উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে মর্মে পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা অবহিত করেছে।

তিনি আরও জানান, দুই গ্রুপের সভা সমাবেশকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা, মারামারি ও জান মালের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে বিধায় সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার বেলা ১২টা হতে পরবর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত বরগুনা সরকারি কলেজসহ সমগ্র পৌর এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে। একইসঙ্গে ওই এলাকায় সব প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ২১ আগস্ট ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com