বন্ধুর মৃতদেহের ছাই দিয়ে বানানো টোপে ১৮০ পাউন্ডের মাছ!

শনিবার, ৩০ এপ্রিল ২০১৬

বন্ধুর মৃতদেহের ছাই দিয়ে বানানো টোপে ১৮০ পাউন্ডের মাছ!

আন্তর্জাতিক ডেস্কঃ মাছ ধরার নেশা দুই ব্রিটিশ ভদ্রলোকের। তাদের আরেক বন্ধু মৃত্যুবরণ করেছেন আগেই। তার প্রতি সম্মান দেখাতে একটা পরিকল্পনা করলেন। থাইল্যান্ডে গিয়ে ১৮০ পাউন্ড ওজনের একটি সিয়ামিজি কার্প ধরলেন তারা। আর মাছের টোপ হিসাবে ব্যবহার করলেন প্রয়াত বন্ধুর মৃতদেহের ছাই-ভস্ম।

৬৪ বছরের রন হপারের বাস ব্রিটেনে হাল শহরে। বন্ধু পল ফেয়ারব্রাস এবং ক্লিফ ডেলের সঙ্গে থাইল্যান্ডে মাছ ধরতে আসার কথা ছিল তারও। কিন্তু ক্যান্সার আর ছাড় দিলো না। ট্রিপে আসার আগেই মারা গেলেন তিনি। শারীরিক অবস্থা খারাপ হওয়ার পর তিনি একটি ইচ্ছার কথা জানান দেন। তার দেহের ছাই-ভস্ম দিয়ে যেন বিশাল একট মাছ ধরা হয়। মৃত্যুর পর তার শেষ ইচ্ছা পূরণ করতে ভোলেননি বন্ধুরা।


ফেয়ারব্রাস এবং ডেল বন্ধুর মৃতদেহের ছাই ব্যবহার করে বিশেষ ‘পার্পল রোনি’ টোপ তৈরি করলেন। এ টোপেই ধরা পরে ওই বিশাল আকারের কার্প মাছটি। টোপ গেলার পর একে ধরতে তিন ঘণ্টা ঘাম ঝরান দুজন।

ফেয়ারব্রাস বলেন, রন এই ট্রিপে আসতে উন্মুখ হয়েছিলো। ও বেঁচে থাকলে অবশ্যই আমাদের সঙ্গে থাকতো। এই লেকের সবচেয়ে বড় মাছগুলোর একটিকে ধরেছি। এটা রনির টোপ ব্যবহার করে এটাকে ধরা বোধহয় আমাদের কপালেই লিখা ছিল।

তবে রনির দেহের পুরো ছাই এ কাজে ব্যবহৃত হয়নি। অর্ধেক ছাই তার স্ত্রী জুডিথ তা ক্যারিবিয়ান দ্বীপ গ্রানাডার সৈকতে ছড়িয়ে দিয়েছেন।

এর আগে ১৩৪ পাউন্ডের সিয়ামিজি কার্প ধরা রেকর্ড হয়ে রয়েছে। ইন্টারন্যাশনাল গেম ফিশিং অ্যাসোসিয়েশন মৌসুম ছাড়া মাছ ধরা বন্ধ করে দিয়েছে।

ডেল জানান, এই মাছটি ধরার পর আমি স্বর্গের দিকে তাকালাম আর বললাম, ধন্যবাদ রন। সূত্র : ফক্স নিউজ

শনিবারের চিঠি/আটলান্টা/ এপ্রিল ৩০, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:২২ অপরাহ্ণ | শনিবার, ৩০ এপ্রিল ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com