পুরো পরিবারই করোনা পজেটিভ

বছরের শুরুতেই জর্জিয়ায় করোনায় এক বাংলাদেশির মৃত্যু

শনিবার, ০২ জানুয়ারি ২০২১

বছরের শুরুতেই জর্জিয়ায় করোনায় এক বাংলাদেশির মৃত্যু
সদ্যপ্রয়াত রমেশ চন্দ্র সাহা ছবিঃ সংগ্রহ

জর্জিয়ার বাংলাদেশি কম্যুনিটির পরিচিত মুখ রমেশ চন্দ্র সাহা কভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল ১ জানুয়ারি শুক্রবার সকাল ৭ টার দিকে স্থানীয়  নর্থ সাইড হাসপাতালে মারা গেছেন। করোনা শনাক্তের পর থেকেই তিনি  ঐ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন । এ সময়ে তার বয়স হয়েছিল ৬০ বছর । মৃত্যুকালে তিনি জর্জিয়ায় ২ মেয়ে ও স্ত্রী এবং বহুগুনগ্রাহী রেখে গেছেন । তার মেয়েদ্বয় এবং স্ত্রীও করোনায় আক্রান্ত বলে জানা গেছে। তারাও কিছুদিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন বলা জানা যায় ।

বাংলাদেশের নোয়াখালীর অধিবাসী রমেশ চন্দ্র সাহা দীর্ঘদিন যাবৎ জর্জিয়ায় বসবাস করে আসছিলেন । বন্ধুসুলভ সদালাপী মিষ্টার সাহা জর্জিয়ায় বাংলাদেশি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিনেন।


তিনি জর্জিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার  সাবেক সহসভাপতি , জর্জিয়া বাংলাদেশ পুজা সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, জর্জিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি পরে জর্জিয়া আওয়ামী লীগের  সহসভাপতির দায়িত্বও  পালন করেছিলেন। তার এই অকাল মৃত্যুতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া, জর্জিয়া যুব ও আওয়ামী লীগ, জর্জিয়া বাংলাদেশ পূজা সমিতি, প্রোগ্রেসিভ ফোরাম, জর্জিয়ার পক্ষ থেকে তার বিদেহী আত্মার সৎগতি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউএ বছরের প্রথম প্রহরে রমেশ সাহার মৃত্যুতে  বিশেষ করোনা আতঙ্কিত হয়ে পড়েছে  জর্জিয়ার বাংলাদেশি মহল । করোনার  প্রথম ঢেউয়ে জর্জিয়ায়  প্রবাসী বাগেরহাটের এক দম্পতি  মাত্র এক দিনের আগেপিছে মারা যান। রমেশ সাহাসহ এ পর্যন্ত তিন  প্রবাসী বাংলাদেশি জর্জিয়া অঙ্গরাজ্যে করোনায়   আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে বলে জানা যায় ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জর্জিয়ায় প্রবাসী বেশকিছু বাংলাদেশি  করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার পক্ষ থেকে জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের সামজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা, সভা সমাবেশ থেকে বিরত  এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে পরামর্শ দেওয়া হয়েছে বলে শনিবারের চিঠিকে জানিয়েছেন সংগঠনের সভাপতি মোস্তফা মাহমুদ । আক্রান্ত হয়ে

গতকাল পর্যন্ত জাতীয় ভাবে সমগ্র জর্জিয়ায় ৫৭ লাখ ৫ হাজার ৩৯৫ জন করোনায় আক্রান্ত এবং ৯ হাজার ৮৮৯ জনের মৃতের খবর পাওয়া গেছে ।

শনিবারের চিঠি/আটলান্টা / জানুয়ারি ০২,২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৩:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ০২ জানুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com