বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০১৫

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’

বিনোদনবিবিসির জরিপে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। নির্মাণ করছেন পরিচালক এখলাস আবেদিন। ৪০ বছর পরও বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনী বর্তমানে আমাদের জীবনে কীভাবে প্রভাব বিস্তার করছে তার ওপরে নির্মিত হবে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’। এতে একটি মাত্র গান থাকছে। গানটি গাইবেন কণ্ঠশিল্পী কোনাল। চলতি মাসেই গানের রেকর্ডিং সম্পন্ন হবে। তারিক তুহিনের কথায় গানটির সংগীতায়োজন করবেন আহমেদ কিসলু।
এ প্রসঙ্গে জানতে চাইলে পরিচালক এখলাস আবেদিন বলেন, ‘সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবের জীবন নিয়ে চলতি বছরেই ছবির শুটিং শুরু করতে চাই। পরিচালক সমিতিতে ছবিটির নামও নিবন্ধন করেছিলাম। কিন্তু তারা বঙ্গবন্ধু ট্রাস্ট সেন্টার থেকে অনুমতি আনতে বলেছেন। তাই দুই-একদিনের মধ্যে বঙ্গবন্ধু ট্রাস্ট সেন্টারে আবেদন জানিয়ে, ছবিটিতে থাকা একমাত্র গানের রেকর্ডিং সম্পন্ন করব। অনুমতি পেলেই ডিসেম্বরে শুটিং শুরু করব।’
‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ ছবিতে দর্শক দেখতে পাবেন, একটি থিয়েটার গ্রুপ বঙ্গবন্ধুর জীবনীর ওপর একটি নাটক মঞ্চস্থ করার প্রস্তুতি নেয়। সে নাটকটিতে বঙ্গবন্ধুর চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে সৃষ্টি হয় জটিলতা। পরিচালকের নিজের লেখা এমনই এক গল্পে এগিয়ে যাবে ছবিটি। গল্প লেখার পাশাপাশি চিত্রনাট্য, কাহিনী ও সংলাপও লিখেছেন পরিচালক নিজেই। সাধক চলচ্চিত্রের ব্যানারে এতে অভিনয় করতে দেখা যাবে আলী রাজ, কাজী হায়াৎ, মামুনুর রশিদ, রোকেয়া প্রাচী ও রেবেকাকে।
শনিবারের চিঠি / আটলান্টা/ ১৯ নভেম্বর ২০১৫

Facebook Comments Box


বাংলাদেশ সময়: ১০:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com