ফেসবুকে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ১১ বিদেশী আটক

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

ফেসবুকে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ১১ বিদেশী আটক
আটক বিদেশী নাগরিক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রতারণার মাধ্যমে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ১১  বিদেশী নাগরিকসহ এক বাংলাদেশি নারিকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এই বিদেশী ১১ জন নাগরিকই নাইজেরিয়ান।

আজ বুধবার (২২ জুলাই) এক সংবাদ সম্মেলনে জানিয়েছে সংস্থাটি। সিআইডি জানিয়েছে তারা সারা দেশ থেকে গত দুই মাসে পাঁচ থেকে ছয় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।


গ্রেপ্তরকৃতরা হলেন- নন্দিকা ক্লিনেন্ট, ক্লেটাস আছুনা, ওইউকুলভ টিমটি, একিন উইসডোম, চিগোই, ইভুন্ডে গ্যাব্রিল ওবিনা, স্যালেস্টাইন প্যাট্রিক, ডুবুওকন সোমায়ইনা, ইয়েরেম প্রেসিওস, ওক উইসডম, মর্দি ন্যামডি এবং বাংলাদেশি রাহাত আরা খানম ওরফে ফারজানা মহিউদ্দিন।

সিআইডি’র ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিদের প্রতারণার শিকার হয়ে এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করে সিআইডি। তারা অভিনব উপায়ে বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব তৈরি করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

সিআইড জানায় বিদেশী এসব নাইজেরিয়ান দীর্ঘদিন ধরে বাংলাদেশে অবস্থান করলেও তাদের এখানে থাকার কোনও বৈধ কাগজপত্র নেই। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রতারণার মামলা ছাড়াও অবৈধভাবে বাংলাদেশে থাকার অভিযোগে মামলা হচ্ছে।

শনিবারের চিঠি / আটলান্টা / জুলাই ২৩, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com