ফেনীতে অস্ত্রসহ আওয়ামী লীগের ২৪ আটক ( ভিডিও )

রবিবার, ০৭ জুন ২০১৫

ফেনীতে অস্ত্রসহ আওয়ামী লীগের ২৪ আটক ( ভিডিও )

 

সাংসদ নিজাম হাজারী


ঢাকাঃ ফেনীতে শনিবার রাতে ১৫টি আগ্নেয়াস্ত্রসহ আওয়ামী লীগের ২৪ নেতা-কর্মীসহ ২৬ জনকে আটক করেছে র‌্যাব। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। বিজিবি ও র‌্যাব অবরোধকারীদের হটিয়ে দিলে এক ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়।

সূত্র জানায়, আটককৃতরা সবাই ফেনী-২ আসনের এমপি নিজাম হাজারীর অনুসারী। এ ব্যাপারে নিজাম হাজারীর সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। স্থানীয় সূত্র জানায়, স্থানীয় যুবলীগ কর্মী আজিজুল হক নিহত হন গত ২ জুন। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে গতকাল বিকালে সোনাগাজীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ফেনী-২ আসনের এমপি ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারীরা অনুসারীরা। এ সমাবেশে ফেনী-৩ আসনের এমপি রহিমউল্লাহর গ্রেফতার দাবি ও তার কুশপুত্তলিকা দাহ করা হয়। সমাবেশ শেষে নিজাম হাজারীর অনুসারীরা ৫টি মাইক্রোবাসে করে সোনাগাজী থেকে ফেনীতে ফিরছিল। এ সময়  লালপুল এলাকায় র‍্যাব চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছিল। রাত আটটার দিকে র‌্যাব মাইক্রোবাস বহরে তল্লাশি করে  অস্ত্রসহ ২৪ আওয়ামী লীগের নেতা-কর্মীসহ মাইক্রোবাসের দুই চালককে আটক করে। খবর পেয়ে নিজাম হাজারী নেতা কর্মীদের ছাড়িয়ে নিতে ঘটনাস্থলে ছুটে  আসেন। কিন্তু র‌্যাব আটককৃতদের ছাড়তে রাজি হয়নি।

এদিকে দলীয় নেতা-কর্মীদের আটকের প্রতিবাদে নিজাম হাজারীর অনুসারীরা রাত আটটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিনটি স্থানে অবরোধ করে। লালপুর থেকে মহিপাল পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়।  প্রায় এক ঘণ্টা পর বিজিবি ও র‌্যাব অবরোধকারীদের হটিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের পরিচালক মেজর মোজাম্মেল হোসেন জানান, র‌্যাব ঘটনাস্থলে আগে থেকেই চেকপোষ্ট বসায়। তল্লাশিকালে মাইক্রোবাস থেকে দুইজন চালকসহ মোট ২৬ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৫টি শটগান, ৫টি পিস্তল, একটি বন্দুক, এলজি ৫টি, রামদা ১৬টি, চাইনিজ কুড়াল ২টি ও মাইক্রোবাস ৩টি। আটকৃত অস্ত্রের মধ্যে বৈধ অস্ত্র রয়েছে কীনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যাচাই-বাছাইয়ের পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে। আটক ২৪ জন আওয়ামী লীগের নেতা-কর্মী কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অস্ত্র পাওয়া গেছে, আর সন্ত্রাসীরা কোন দলের সেটা আমাদের কাছে মুখ্য নয়। জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের থানায় হস্তান্তর করা হবে।

টিভিতে প্রচারিত খবরের ভিডিও ক্লিপ দেখতে নিম্নের লিঙ্কে চাপ দিনঃ

শনিবারের চিঠি / আটলান্টা / ৭ জুন ২০১৫

  

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০৭ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com