ফার্মেসির মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে দুই শিশুর মৃত্যু

শনিবার, ১২ মার্চ ২০২২

ফার্মেসির মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে দুই শিশুর মৃত্যু
মেয়াদ উত্তীর্ণ ওষুধ সেবনে নিহত ইয়াসিন ও মুরসালিন দুই ভাই [  ছবি : সংগৃহীত ]

মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে প্রাণ হারাল একই পরিবারের দুই শিশু। অথচ সামান্য জ্বরে ভুগছিল তারা। নিহত ইয়াসিন (৭) ও মুরসালিনের (৪) দাদি দোকান থেকে এনেছিলেন ওষুধ। তা সেবনে আরও অসুস্থ হয়ে পড়ে দুই ভাই। চিকিৎসার একপর্যায়ে প্রথমে ছোট ভাই মুরসালিন এবং পরে ইয়াসিনের মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ঘটেছে এ ঘটনা।

আশুগঞ্জ থানার পুলিশ জানায়, উপজেলার দুর্গাপুর গ্রামের নজপাড়ার ইসমাইল হোসেনের দুই ছেলে জ্বরে আক্রান্ত হয়। এতে তাদের দাদি নিলুফার বেগম স্থানীয় চকবাজারের মা ফার্মেসি থেকে নাপা সিরাপ কিনে নিয়ে খাওয়ান। সিরাপ খাওয়ানোর পর পরই দুই ভাইয়ের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।


এ অবস্থায় দুই ভাইকে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তাদের অবস্থা আরও অবনতি হয়। পরে তাদের ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে রেফার করে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা শেষে বৃহস্পতিবার রাত ১১টায় আশুগঞ্জে আনার পথে ছোট শিশু মুরসালিন মারা যায়। বাড়িতে ফেরার পর রাত সাড়ে ১১টায় শিশু ইয়াসিন মারা যায়।

খবর পেয়ে আশুগঞ্জ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজাদ রহমান ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ দুইটি আশুগঞ্জ থানায় নিয়ে আসেন। আশুগঞ্জ থানায় নিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করে আজ শুক্রবার বেলা ১১টায় ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে ওসি আজাদ বলেন, ‘আমি নিজে ঘটনাস্থলে গিয়ে সিরাপের বোতল জব্দ করি। একই সঙ্গে মৃত দুই শিশুর মরদেহ নিয়ে আসি।’ তিনি বলেন, ‘সিরাপ মেয়াদোত্তীর্ণ কি না, তা যাচাইয়ের জন্য পাঠানো হবে। যাচাইয়ে প্রমাণিত হলে ফার্মেসি মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ওসি আরও বলেন, ‘এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:২৪ পূর্বাহ্ণ | শনিবার, ১২ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com