ফাটাকেষ্ট’র মতো ‘চিঠির বাক্স’ বসালেন শেখ তন্ময়

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০১৯

ফাটাকেষ্ট’র মতো ‘চিঠির বাক্স’ বসালেন শেখ তন্ময়

Bagerhat loveবাগেরহাটঃ  জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজা শেখ সারহান নাসের তন্ময়।

‘মিনিস্টার ফাটাকেষ্ট’ সিনেমার নায়ক মিঠুন চক্রবর্তীর মতো জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ‘চিঠির বাক্স’ স্থাপন করেছেন তন্ময়। ইতোমধ্যে তার ‘চিঠির বাক্সে’ পড়েছে অসংখ্য চিঠি। নিজ এলাকায় এই ‘চিঠির বাক্স’ বসিয়েছেন তিনি।


স্থানীয়রা জানান, এমপি শেখ তন্ময় ‘চিঠির বাক্স’ বসিয়েছেন। সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন অভিযোগের বিষয়ে চিঠি আহ্বান করেছেন তিনি। ইতোমধ্যে জনগণ তাদের অভিযোগ ও প্রত্যাশার কথা চিরকুটে লিখে বাক্সে ফেলেছেন।

স্থানীয় সূত্র জানায়, গত ফেব্রুয়ারি মাসে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এই ‘চিঠির বাক্স’ স্থাপন করা হয়।

তরুণ এই এমপির ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয়রা। সেই সঙ্গে তাদের অভিযোগ চিরকুটে লিখে বাক্সে ফেলেছেন।

শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশে সংসদ সদস্যের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ নিঃসন্দেহে দৃষ্টান্ত। দেশের অন্য কোথাও কোনো এমপিকে ইতোপূর্বে এমন উদ্যোগ নিতে দেখা যায়নি। এর মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা যেমন নিশ্চত করা যাবে, তেমনি দুর্নীতি ও অপরাধ বন্ধে সহায়ক হবে। বাক্সে চিঠিপত্র দিয়ে উপকার পাচ্ছে মানুষ। জনগণের অভিযোগের বিষয়ে বিভিন্ন পদক্ষেপও নিয়েছেন তন্ময়।

মাসে একবার এই ‘চিঠির বাক্স’ খোলা হয়। এমপি শেখ সারহান নাসের তন্ময় নিজে জনগণের লেখা চিঠিগুলো পড়েন। বাক্সের চাবিও তার কাছে থাকে। চিঠিপত্র পড়ে পদক্ষেপ নেন তিনি।

শনিবারের চিঠি / আটলান্টা / ০৪ এপ্রিল , ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com