ফাউন্ডেশনের আয়োজনে রঙে রঙে বৈশাখ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত (ভিডিও)

সোমবার, ০৬ এপ্রিল ২০১৫

ফাউন্ডেশনের আয়োজনে রঙে রঙে বৈশাখ  ও বৈশাখী মেলা অনুষ্ঠিত (ভিডিও)

 

শনিবার রিপোর্টঃ গতকাল জর্জিয়ায় বাংলাদেশ ফাঊন্ডেশন অব জর্জিয়ার আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন রঙে রঙে বৈশাখ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের মতো আড়ম্বরপূর্ণ না হলেও বর্ণাঢ্য আয়োজনের কমতি ছিল না বাংলা নতুন বর্ষ ১৪২২ কে বরণ করে নিতে । প্রবাসে নির্ধারিত দিনে নির্ধারিত উৎসব পার্বণ করা সম্ভব হয়ে ওঠেনা, তাই বর্ষ শুরুর আগেই  বর্ষবরণের এই আয়োজন বলে আয়োজক কর্তৃক জানানো হয় ।


অনষ্ঠানে আগত সুধীবৃন্দের একাংশ ছবিঃ শনিবারের  চিঠি

অনুষ্ঠানে আগত সুধীবৃন্দের একাংশ ছবিঃ শনিবারের চিঠি

বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে অনুষ্টানের শুরু হয়। সংগঠনের সাধারণ সম্পাদ মোহন জব্বার ও সাংস্কৃতিক সম্পাদিকা দেবযানী সাহার উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডাঃ মুহম্মদ আলী মানিক। অনুষ্ঠানে পারফামেন্স করেন ঢাকা থেকে আগত বিশিষ্ট সঙ্গীত শিল্পী রিজিয়া পারভিন । এছাড়াও স্থানীয় রাশেদ চৌধুরি, আবুল হাসেম , অভিষেক শ্যাম, আসীম সাহা, শিশু শিল্পী মেহেক সাহা, সিয়া সাহা, অমিত দাস প্রমুখ । অনুষ্ঠানের প্রধান আয়োজক ডাঃ মুহম্মদ আলী মানিক ও তার স্ত্রীও একটি মনোজ্ঞ সঙ্গীতে মডেলিং করে দর্শক শ্রোতাদের আনন্দ দেন। দীক্ষা স্কুল অব পারফর্মিং আর্টস’এর পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর গীতি-নৃত্য ।

শিল্পী রিজিয়া পারভিন ছবিঃ শনিবারের চিঠি

শিল্পী রিজিয়া পারভিন ছবিঃ শনিবারের চিঠি

বিকেল ৪টা থকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত এ অনুষ্ঠানের বাইরে বসেছিল বৈশাখী মেলা। সেখানে ছিল স্বদেশি খাবার স্টল, মণোহরি চুড়ি, ফিতা এবং নানান ধরণের গার্মস্ট সামগ্রীর স্টল।

অনুষ্ঠানে সার্বিক সহযোগীতায় ছিলেন, নেহাল মাহমুদ, শাকিরা আলি বাচ্চি, সৈয়দ মুরাদ, দেবযানী সাহা, হামিদুর রহমান, উত্তম দে, আবুল হাসেম, সৈয়দ কামরান, হাসান খান প্রমুখ।

আগামি ১৯ এপ্রিল এই একই স্থানে বাংলাদেশি এ্যাসোসিয়েশন অব জর্জিয়ার আয়োজনে বর্ষবরণ এবং বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। বেলা আড়াইটা থেকে মধ্যরাত পর্যন্ত ঐ একই স্থানে । সেখানে পারফামেন্স করবেন জাতীয় ও আন্তর্জাতিক খ্যাত সম্পন্ন সঙ্গীত শিল্পী এ্যন্ডু কিশোর এবং স্থানীয় শিল্পীবৃন্দ ।

অনুষ্টানের একটি ভিডিও ক্লিপ দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

 শনিবারের চিঠি / আটলান্টা / ০৬ এপ্রিল ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৯ অপরাহ্ণ | সোমবার, ০৬ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com