ফরিদপুরে টর্ণেডোতে দুই হাজার পরিবার ক্ষতিগ্রস্ত, ৬জন নিহত

বুধবার, ২৪ আগস্ট ২০১৬

ফরিদপুরে টর্ণেডোতে দুই হাজার পরিবার ক্ষতিগ্রস্ত, ৬জন নিহত

হারুন-অর-রশীদ,ফরিদপুরঃ ফরিদপুরের উপর দিয়ে বয়ে যাওয়া টর্ণেডোতে দুই হাজার পরিবার ক্ষতিগ্রস্ত, যার মধ্যে নয়শ পরিবার সর্বস্ব হারিয়েছে বলে জানিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া।

সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থাণীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া ক্ষতিগ্রস্তদের দেখতে এসে ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।


রোববার দুপুরে ফরিদপুরের সদর উপজেলার বাকুন্ডা, জসিমনগর, নিখরিয়াসহ অন্তত ১৫/২০টি গ্রামের উপর দিয়ে বয়ে যায় টর্ণেডো। মাত্র এক মিনিটের ঝড়ে মাটির সাথে মিশে যায় শত শত ঘরবাড়ী আর হাজারো গাছপালা। জোবাইদা করিম জুটমিলের শেড ভেঙ্গে চার শ্রমিক ও গাছ চাপা পড়ে মারা গেছে ছয়জন।

এদিকে ঝড়ে ক্ষতিগ্রস্ত শত শত পরিবার গৃহ হারিয়ে খোলা আকাশের নিচে সময় কাটাচ্ছেন। আর প্রতিবেশীদের দেখা খাবার খেয়ে বেঁচে আছেন। ঝড়ের ভয়াবহতা মনে করে এখনো শিহুরে ওঠে এলাকাবাসী। স্বজন হারনোর ব্যাথায় শোকাহত মানুষ। এ দূরাবস্থায় সরকার ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াবেন বলে প্রত্যাশা এলাকাবাসীর।

এদিকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, প্রাথমিকভাবে দুই হাজার পরিবার ক্ষতিগ্রস্ত, যার মধ্যে নয়শ পরিবার সর্বস্ব হারিয়েছে বলে জানিয়ে তাদের সব ধরণের সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।

আর স্থাণীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন জানান, গৃহহীনদের গৃহ নির্মানে সহযোগীতা করা হবে। এসময় সকলকে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।

শনিবারের চিঠি/আটলান্টা/ আগষ্ট ২৪, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১২ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com