ফটিকছড়িতে আ.লীগের দুপক্ষের সমাবেশ, ১৪৪ ধারা জারি

শুক্রবার, ২৭ আগস্ট ২০২১

ফটিকছড়িতে আ.লীগের দুপক্ষের সমাবেশ, ১৪৪ ধারা জারি
প্রতিকী ছবি

চট্টগ্রামের ফটিকছড়িতে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ শুক্রবার বিকেলে ফটিকছড়ি সরকারি কলেজ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এমন পরিস্থিতিতে ফটিকছড়ি উপজেলা প্রশাসন আজ ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কলেজের আশপাশ এবং বিবিরহাটের ২০০ গজের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিনুল হাসান স্বাক্ষরিত পত্রে এমন নির্দেশনা দিয়ে একটি নোটিশ জারি করেন।


জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আয়োজিত আলোচনা সভা উপলক্ষে বিবদমান দুটি পক্ষ আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেবুন্নেসা মুক্তা বলেন, ‘উপজেলা মহিলা আওয়ামী লীগ জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। উপজেলা চেয়ারম্যান আবু তৈয়বকে অতিথি করা হয়। কিন্তু, উপজেলা ছাত্রলীগ একই স্থানে আরেকটি সমাবেশ আহ্বান করে পরিস্থিতি ঘোলাটে করে দেয়।’

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বোরহান উদ্দীন বলেন, ‘উপজেলা ছাত্রলীগ বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরীসহ উপজেলা নেতাদের আমন্ত্রণ জানানো হয়। কিন্তু, আওয়ামী পরিবার ব্যানারে উপজেলা মহিলা লীগের একটি অংশ পালটা কর্মসূচির ডাক দেয়।’

স্থানীয় নেতাকর্মীরা জানান, উপজেলা আওয়ামী লীগের দুটি অংশের মধ্যে দীর্ঘদিন ধরে অসন্তোষ বিরাজ করছে। একটি অংশের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী। অন্যটির নেতৃত্ব দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com