প্রবাসী কবি গোলাম রহমানকে সম্বর্ধনা দেবে বাংলাধারা

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০১৫

প্রবাসী কবি গোলাম রহমানকে সম্বর্ধনা দেবে বাংলাধারা

 

ষ্টাফ রিপোটারঃ আটলান্টা প্রবাসী প্রবীণ কবি গোলাম রহমানকে জর্জিয়ার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন   বাংলা ধারার পক্ষ থেকে এক সম্বর্ধনা দেওয়া হবে বলে সংগঠন থেকে বলা হয়েছে। আগামি ২৯ নভেম্বর রবিবার স্থানীয় ইন্ডিয়ান গ্রীল রেষ্টুরেন্টে বিকেল সাড়ে পাঁচটায় এ সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বাংলাধারার পক্ষ থেকে স্থানীয় নবীন -প্রবীণ সকল লেখক-কবি , সাহিত্যিক সাংবাদিকদের উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে বিশেষ আমন্ত্রণ করা হয়েছে।


কবি গোলাম রহমানের কাব্য গ্রন্থ 'ভালবাসা'

কবি গোলাম রহমানের কাব্য গ্রন্থ ‘ভালবাসা’

কবি গোলাম রহমান সরকার ১৯৩৩ সালের ১ জানুয়ারি নরসিংদী জেলার সররাবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম ছিল জমশেদ আলি সরকার ও মাতার নাম ছিল আমেনা খাতুন। জমশেদ আলী ও আমেনা খাতুনের দুই পুত্র ও এক কন্যার মধ্যে কবি গোলাম রহমান সবার বড় ।তিনি ১৯৫১ খ্রীষ্টাব্দে মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন ।

পাঁচ পুত্র ও পাঁচ কন্যার জনক কবি গোলাম রহমান দীর্ঘ দুই যুগেরও বেশী দিন ধরে জর্জিয়ায় তার পুত্র জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি মিন্টু রহমানের সাথে বসবাস করছেন। দীর্ঘদিন প্রবাসে বসবাসকারী কবি গোলাম রহমান এ পর্যন্ত ৫শরও বেশী কবিতা লিখেছেন। তার অধিকাংশ কবিতা নিউ ইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ঠিকানা, বাংলা পত্রিকা,এখন সময়, সাপ্তাহিক বর্ণমালাসহ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।

২০০৯ সালে ঢাকার বিশাকা প্রকাশনী থেকে কবি গোলাম রহমানের ভালবাসা ও এসো যুদ্ধের ময়দানে নামে দুটি কাব্য গ্রন্থও প্রকাশিত হয়।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৯ নভেম্বর ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com