প্রধানমন্ত্রীকে তিন দফা দাবিতে সোহেল তাজের স্মারকলিপি

রবিবার, ১০ এপ্রিল ২০২২

প্রধানমন্ত্রীকে তিন দফা দাবিতে সোহেল তাজের স্মারকলিপি
প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিতে রোববার গণভবনে যান তানজিম আহমেদ সোহেল তাজ।

 

বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিন ঐতিহাসিক ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণাসহ তিন দফা দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দিন আহমদের ছেলে তানজিম আহমেদ সোহেল তাজ।


আজ রোববার জাতীয় সংসদ ভবন এলাকা থেকে পদযাত্রা করে গণভবনে গিয়ে এই স্মারকলিপি দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর প্রতিনিধিরা এই স্মারকলিপি গ্রহণ করেন বলে গণভবন থেকে বের হয়ে জানিয়েছেন সোহেল তাজ।

রোববার বিকেল ৪টা ২০ মিনিটে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে গণভবনের উদ্দেশে পদযাত্রা শুরু করেন তিনি। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি গণভবনের ফটকে পৌঁছান। সেখানে কিছু সময় অপেক্ষা করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

সোহেল তাজের দাবিগুলো হলো, ১০ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিনটিকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করা। ৩ নভেম্বর জেল হত্যা দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে রাষ্ট্রীয়ভাবে পালন করা। জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, অমর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম, অবদান ও জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা ও গুরুত্বের সঙ্গে সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা। পদযাত্রায় সোহেল তাজের বেশ কিছু কর্মী-সমর্থক অংশ নেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২০ অপরাহ্ণ | রবিবার, ১০ এপ্রিল ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com