প্রতিপক্ষকে জব্দ করতে ছাগল পুড়িয়ে হত্যা

সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭

প্রতিপক্ষকে জব্দ করতে ছাগল পুড়িয়ে হত্যা

পাবনার ঈশ্বরদী উপজেলার চরমিরকামারী গ্রামে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ৮৮টি ছাগল মারা গেছে। আজ রোববার ভোরে নাশকতার উদ্দেশ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের ছাগলের ব্রিডিং খামারে আগুন দেওয়ায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

নিউ এরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ জানান, খামারের পাশের ঘরে ঘুমিয়ে থাকা আসির উদ্দিন ভোরে হঠাৎ দেখতে পান খামারে আগুন জ্বলছে। তার চিৎকারের আশপাশের মানুষ ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করে। ততক্ষণে ওই আগুনে খামারের মধ্যে থাকা ৮৮টি ছাগল পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তরা খামারের পূর্বপাশ থেকে আগুন ধরিয়ে দিয়েছিল। দুর্বৃত্তরা আগুন ধরানোর জন্য পেট্রোল অথবা পাউডার জাতীয় কোনো দাহ্য পদার্থ ব্যবহার করতে পারে। বিষয়টি ঈশ্বরদী থানা পুলিশকে অবহিত করা হয়েছে।


নিউ এরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস বলেন, নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা তার ছাগলের খামারে আগুন দিয়ে ৮৮টি ছাগল পুড়িয়ে মেরেছে। নিউ এরা ফাউন্ডেশন নারীদের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে। আধুনিক ছাগল খামার করে নারীদের ছাগল পালনে উৎসাহিত করা হয়। যারা আগুন দিয়ে ছাগলগুলো পুড়িয়ে মেরেছে তারা মানুষ নয় অমানুষ। শক্রতাবশত ছাগলগুলোকে পুড়িয়ে মারা হয়েছে। এ ঘটনার সঙ্গে কারা জড়িত থাকতে পারে তা বলতে পারেননি।

সরেজমিন জানা গেছে, খামারের অভ্যন্তরে ৮৮টি ছাগল পুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। পুড়ে গেছে কাঠের তৈরি খামারের পাটাতন ও সিলিং। খামারের পূর্বপাশে তারের বেড়া কেটে ফেলা হয়েছে। সেখান দিয়েই দুর্বৃত্তরা এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটাতে পারে।

ঈশ্বরদী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কর্মকর্তারা পরিদর্শন করে জানিয়েছেন, শট সার্কিট থেকে ছাগল খামারে আগুন লাগেনি। ঈশ্বরদীর অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন পারভীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিমুদ্দিন জানান, বিষয়টি রহস্যজনক। কোনো প্রত্যক্ষদর্শী নেই। তবে তদন্ত করা হচ্ছে। বিষয়টি নাশকতা কি না, তা তদন্তের পর বলা যাবে।

শনিবারের চিঠি / আটলান্টা/ ১৮ ডিসেম্বর , ২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com