পৌর নির্বাচনে থাকছে বিকল্প ধারা

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫

পৌর নির্বাচনে থাকছে বিকল্প ধারা

রাজনীতিআসন্ন পৌরসভা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নেতৃত্বাধীন বিকল্প ধারা। এ লক্ষ্যে দলটি বিকল্প ধারার সমর্থকসহ যেকোন যোগ্য ব্যক্তিকে পৌরসভা নির্বাচনে কুলা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দেবে।

বৃহস্পতিবার বিকল্প ধারা থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম দলীয় প্রতীকে হতে যাচ্ছে স্থানীয় সরকার নির্বাচন। তবে কেবল মেয়র পদের প্রার্থীরাই দলীয় প্রতীকে নির্বাচন করবেন, কাউন্সিলর পদপ্রার্থীরা আগের মতোই দলের সমর্থন নিয়েই নির্বাচন করবেন।  আগামী ৩০ ডিসেম্বর ভোটেরর দিন রেখে ইতোমধ্যে এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের এক বৈঠকে স্থানীয় সরকার নির্বাচনে অংশ গ্রহণের এ সিদ্ধান্ত নেয়া হয়ছে।

দলীয় সূত্র জানায়, বৈঠকে দলের প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী বলেন, সারা দেশ থেকে বিকল্প ধারার নেতৃবৃন্দ, সন্ত্রাস ও দুর্নীতিবিরোধী এবং উদার গণতান্ত্রিক জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী যেকোন যোগ্য ব্যক্তি বিকল্পধারার সদস্যপদ গ্রহণ করে কুলা প্রতীক নিয়ে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিতে পারবেন।

পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে যথাক্রমে মেয়র ও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী প্রার্থীরা বিকল্প ধারার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত তথ্য জানতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com