পুলিশের ‘ক্রসফায়ারে’ ঢাকায় ছাত্রদল নেতা নিহত

বুধবার, ২১ জানুয়ারি ২০১৫

পুলিশের ‘ক্রসফায়ারে’ ঢাকায় ছাত্রদল নেতা নিহত

 

শনিবার রিপোর্টঃ রাজধানী ঢাকায় পুলিশের সাথে কথিত এক বন্দুক-যুদ্ধে বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের একজন নেতা মারা গেছেন। বিবিসি


পুলিশ বলেছে, ঢাকায় পুলিশের গাড়িসহ বিভিন্ন যানবাহনে পেট্রোল বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে তাকে আটক করে তাকে নিয়ে সহযোগীদের খোঁজা হচ্ছিল, এবং সে সময় বন্দুক-যুদ্ধ শুরু হয়।

বিএনপি অভিযোগ করেছে, ছাত্রদলের এই নেতাকে পুলিশ ধরে নিয়ে বন্দুক-যুদ্ধের নামে হত্যা করেছে। রোববার রাতে একই ধরণের এক ঘটনায় জামায়াতে ইসলামীর একজন কর্মী নিহত হয়।কথিত এসব বন্দুক-যুদ্ধের ঘটনা এমন সময় ঘটছে যখন বিরোধী জোটের অবরোধ কর্মসূচিতে সহিংসতা এবং অগ্নিসংযোগের বিরুদ্ধে সরকার কড়া পদক্ষেপের হুশিয়ারি দিচ্ছে।পুলিশের সঙ্গে কথিত বন্দুক-যুদ্ধে ছাত্রদল নেতার নিহত হওয়ার ঘটনা ঘটে ঢাকার খিলগাঁ এলাকায়, মঙ্গলবার ভোররাতে। পুলিশ বলেছে, কয়েকদিন আগে ঢাকায় মৎস্য ভবনের কাছে পুলিশের গাড়িতে পেট্রোল বোমা হামলায় পাঁচজন পুলিশ সদস্য আগুনে দগ্ধ হয়। সেই ঘটনার পরও বিভিন্ন জায়গায় গত কয়েকদিনে বেশ কয়েকটি যানবাহনে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে ঘটনাগুলোর সাথে জড়িত সন্দেহে ছাত্রদলের নেতা নুরুজ্জামান জনিকে আটক করা হয়েছিল।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা কৃষ্ণ পদ রায় জানিয়েছেন, নুরুজ্জামান জনির সহযোগীদের ধরতে তাকে নিয়ে খিলগাঁ এলাকায় অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশের উপর আক্রমণ চালায়। তখন তারা পুলিশের উপর গুলি চালালে পুলিশও পাল্টা গুলি করে। সে সময় আহত নুরুজ্জামান জনিকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

লক্ষীপুরে মিছিল

লক্ষীপুরে মিছিল

একইভাবে আরেকজন নিহত হন রোববার রাতে ঢাকার মতিঝিল এলাকায়। নিহত এই ব্যক্তি নড়াইল জেলা শহরের পৌরসভার ওয়ার্ড কমিশনার এবং সেখানে জামায়াতের সক্রিয় কর্মি ছিলেন। বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুবউদ্দিন খোকন বলেছেন, বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলন দমনের জন্য কথিত বন্দুক-যুদ্ধের ঘটনা এখন বেড়েছে এবং আন্দোলনকারীরা এর টার্গেট হচ্ছে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এমন সব অভিযোগ মানতে রাজী নয়। পুলিশ বলেছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তারা আইনের ভিতরে থেকে ব্যবস্থা নেয়।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, নাশকতার সাথে জড়িতদের ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | বুধবার, ২১ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com