পরিবর্তনের সেরা কারিগর হিলারি — বিল ক্লিনটন

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

পরিবর্তনের সেরা কারিগর হিলারি — বিল ক্লিনটন

ফিলাডেলফিয়াঃ  সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন বলেছেন, মানুষের জীবনের মানোন্নয়নে বছরের পর বছর কাজ করেছেন তাঁর স্ত্রী হিলারি ক্লিনটন। এখনো পরিবর্তনের সেরা কারিগর তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনের ভাষণে বিল ক্লিনটন এসব কথা বলেন।


ওই ভাষণের আগেই পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে ডেমোক্র্যাটদের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম বড় কোনো দলের প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত হলেন একজন নারী।

বক্তৃতায় হিলারিকে ‘সেরা বন্ধু’ হিসেবে উল্লেখ করে তাঁর পক্ষে সবার সমর্থন চান বিল ক্লিনটন। এ সময় তিনি স্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাতের কথাও স্মরণ করেন।

গত সোমবার ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে শুরু হয় ডেমোক্রেটিক পার্টির চার দিনব্যাপী জাতীয় সম্মেলন। মঙ্গলবার ছিল সম্মেলনের দ্বিতীয় দিন। ঘটনাবহুল এই দিনের শুরু থেকেই মনোনয়ন নিয়ে ছিল টানটান উত্তেজনা।

untitledদ্বিতীয় দিনের সম্মেলনে যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেরই ডেমোক্র্যাটদের সমর্থন পেয়ে মনোনয়ন পান হিলারি। তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির অপর মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্সই আনুষ্ঠানিকভাবে হিলারির মনোনয়ন ঘোষণা করেন।

মঙ্গলবার হিলারির প্রতি সমর্থন জানায় বেশ কয়েকটি সংগঠন। পুলিশের গুলিতে প্রাণ হারানো ব্যক্তিদের মায়েদের সংগঠন ‘মাদার অব দ্য মুভমেন্ট’ হিলারির পক্ষে সমর্থন জানিয়ে বক্তব্য দেয়।

‘প্ল্যানড প্যারেন্টহুড’ নামে একটি সংগঠনের প্রেসিডেন্ট সিসিল রিচার্ডস রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নীতির তীব্র সমালোচনা করে বক্তৃতা দেন। এ ছাড়া হলিউড অভিনেত্রী মেলির স্ট্রিপসহ অনেক তারকা ডেমোক্রেটিক দলের ঐক্য এবং হিলারির প্রতি সমর্থন জানিয়ে বক্তৃতা করেন।

দ্বিতীয় দিনের সম্মেলন শেষে এক ভিডিওবার্তায় হিলারি ক্লিনটন বলেন, ‘কোনো ছোট বালিকা যদি এতক্ষণ জেগে থাকে, তার প্রতি আমার বক্তব্য হলো, আমি হয়তো প্রথম নারী প্রেসিডেন্ট হব, তবে পরবর্তী সময়ে হব তোমাদেরই একজন।’

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ২৮ , ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com