পরাজয়ের গ্লানিতে নৈশভোজও করল না ভারতীয় দল

শুক্রবার, ১৯ জুন ২০১৫

পরাজয়ের গ্লানিতে নৈশভোজও করল না ভারতীয় দল

ঢাকা প্রতিনিধিঃ
উদ্দীপ্ত, উজ্জীবিত বাংলাদেশকে মেনে নিতে পারছে না ভারত। মিরপুরে বৃহস্পতিবার বাংলাদেশের কাছে শোচনীয় পরাজয় তাদেরকে লজ্জার গ্লানিতে ফেলে দিয়েছে। পরাজয় নিশ্চিত হওয়ার আগেই তারা এমনসব কাণ্ড ঘটাতে থাকে যা ক্রিকেট ইতিহাসেও নেই। কলকাতাভিত্তিক আনন্দবাজার পত্রিকাতেও বিষয়টি তুলে ধরতে বাধ্য হয়েছে। এখানে প্রতিবেদনটি তুলে ধরা হলো

 সেই ধাক্কা।
এক দিকে মহেন্দ্র সিংহ ধোনির বাংলাদেশ পেসারকে ধাক্কা মেরে ফেলে দেওয়া। অন্য দিকে, টিম ইন্ডিয়ার নৈশভোজ না সেরে স্টেডিয়াম ছেড়ে বেরনো। ওয়ান ডে সিরিজের প্রথম ভারত বনাম বাংলাদেশকে ঘিরে এই দু’টো চাঞ্চল্যকর ঘটনাই ঘটে থাকল।


ধোনির ধাক্কা দেওয়ার ঘটনাটা ঘটে ভারতীয় ইনিংসের পঁচিশতম ওভারে। ম্যাচে পাঁচ উইকেট পাওয়া মুস্তাফিজুর রহমানেরি ওভারের দ্বিতীয় বলে ধোনি এক রান নিতে যান। এবং দৌড়নোর সময় আচমকাই মুস্তাফিজুরকে ধাক্কা দিয়ে বসেন ধোনি। যার পর ওভার শেষ না করতে পেরে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় মুস্তাফিজুরকে। পরে ফিরে এলেও বিতর্ক আটকানো যায়নি। সোশ্যাল মিডিয়ায় যে ঘটনাকে ঘিরে তীব্র প্রতিক্রিয়া হয়। বাংলাদেশ জনতা বলতে থাকে, ধোনির মতো এক ক্রিকেট ব্যক্তিত্ব কী করে এটা করতে পারলেন? অনেকে বলতে থাকেন, ধোনির উপর শ্রদ্ধাটাই চলে গেল। কেউ কেউ আবার অতীতের জন স্নো বনাম সুনীল গাওস্কর ঘটনাকেও তুলে আনলেন। যেখানে গাওস্করকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন স্নো। রাতে আবার নতুন নাটক দেখা দেয়। টিম ইন্ডিয়া এতটাই হতাশ হয়ে পড়ে ম্যাচ নিয়ে যে, তারা অভুক্ত থেকেই মাঠ ছাড়ে। যদিও নৈশভোজের যাবতীয় ব্যবস্থা ছিল স্টেডিয়ামে। এবং হোটেলে ফিরেও তাঁরা অভুক্ত থেকে গিয়েছেন বলে খবর।

শনিবারে চিঠি / আটলান্টা / ১৯ জুন ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com