নড়াইলে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

নড়াইলে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

Nirbaconনড়াইল: নির্বাচনী পরিবেশ না থাকা, ভোট কারচুপির ও অনিয়মের অভিযোগে নড়াইলের কালিয়া পৌরসভায় বিএনপি সমর্থিত প্রার্থী ওয়াহিদুজ্জামান মিলু ভোট বর্জন করেছেন।

বুধবার ভোটগ্রহন শুরুর এক ঘণ্টার মধ্যে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।


এদিকে, কালিয়া পূর্বমডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকার সমর্থকরা ভোটকেন্দ্র দখল করে ভোট কাটার সময় নৌকা প্রতীকের এক কর্মীকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে ওই কেন্দ্রের ভোটগ্রহণ।

আইনশৃংখলা বাহিনীর কড়া নিরাপত্তা থাকলেও কালিয়া পৌরসভার ভোটকেন্দ্র এলাকায় নৌকার সমর্থকরা সাংবাদিকদের প্রবেশ করতে দিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

নড়াইল পৌরসভায় ১৪কেন্দ্রে এবং কালিয়া পৌরসভায় ৯ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। দুই পৌরসভার ২৩ কেন্দ্রের মধ্যে সদরে ৯টি ও কালিয়ায় ৫টি কেন্দ্রেকে অধিক ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে প্রশাসন। আইনশৃংখলা রক্ষায় কাজ করছে একহাজার আইনসার ভিডিপি ও পুলিশ। ৫ গাড়ি র‌্যাব এবং ২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১০ জন ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নড়াইল পৌরসভায়  ৮ জন মেয়র প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছে।

কালিয়া পৌরসভায়  ৭ জন মেয়র প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া কাউন্সিলরপদে ৩১ জন এবং সংরক্ষিত কাউন্সিলরপদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শনিবারের চিঠি/ আটলান্টা / ৩০ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৯ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com